Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ জুলাই, ২০২৪,

হজ প্যাকেজের কমানো টাকা ফেরত নেওয়ার আহ্বান

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ৬, ২০২৩, ১১:২১ এএম


হজ প্যাকেজের কমানো টাকা ফেরত নেওয়ার আহ্বান

চলতি বছরে সরকারি ব্যবস্থাপনায় হজ করা যেসব ব্যক্তি খাবার ও হজ প্যাকেজের কমানো টাকা এখনও ফেরত নেননি, তাদের দ্রুত সেই টাকা ফেরত নেওয়ার আহ্বান জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। 

সম্প্রতি এ বিষয়ে একটি জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২৩ সালে সরকারি ব্যবস্থাপনায় হজ করা যেসব হাজি এখনও খাবার বাবদ ৩৫ হাজার এবং প্যাকেজ হ্রাসকৃত ১১ হাজার ৭২৫ টাকাসহ সর্বমোট ৪৬ হাজার ৭২৫ টাকা ফেরত পাননি, তাদেরকে জরুরিভিত্তিতে নির্ধারিত ফরম পূরণ করে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) বরাবর আবেদন করতে অনুরোধ করা হলো। 

আবেদনপত্রের সঙ্গে ব্যাংক হিসাবের এমআইসিআর চেকের ফটোকপি সংযুক্ত করতে হবে। এর আগে, গত ২৭ জুন চলতি বছরের হজ অনুষ্ঠিত হয়। এবার বাংলাদেশ থেকে এক লাখ ২২ হাজার ৮৮৪ জন হজ পালন করেন। এবার হজ ব্যবস্থাপনা সংক্রান্ত নির্বাহী কমিটির সভায় সরকারি ব্যবস্থাপনায় হজের খরচ ৬ লাখ ৮৩ হাজার ১৮ টাকা নির্ধারণ করা হয়েছিল। 

তবেদফায় দফায় সময় বাড়িয়েও কোটা পূরণ না হওয়ায় হজ প্যাকেজের খরচ ১১ হাজার ৭২৫ টাকা কমায় সরকার। এর ফলে সরকারি ব্যবস্থাপনায় হজে যেতে এবার প্রত্যেককে ৬ লাখ ৭১ হাজার ২৯০ টাকা খরচ করতে হয়েছে।

এইচআর

Link copied!