Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

দেশসেরা হাফেজদের নিয়ে আহবাবুল কুরআনের প্রতিজোগীতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০৭:২২ পিএম


দেশসেরা হাফেজদের নিয়ে আহবাবুল কুরআনের প্রতিজোগীতা অনুষ্ঠিত

হৃদয়কে শীতল ও জীবনকে আলোকিত করতে দেশব্যাপী আকর্ষণীয় তিলাওয়াতকারী কুরআনের হাফেজদের নিয়ে আহবাবুল কুরআন ফাউন্ডেশনের তৃতীয় জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা প্রশান্তিময় কুরআন ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। 

আজ শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল আটটা থেকে বায়তুল মোকাররমের ইসলামি ফাউন্ডেশন অডিটোরিয়ামে অনুষ্ঠানটির গ্র্যান্ড ফাইনাল শুরু হয়। এতে চূড়ান্তভাবে ৩শ প্রতিযোগী অংশ গ্রহণের সুযোগ পান।

প্রতিজোগিতায় যিনি চ্যাম্পিয়ন হয়েছেন তিনি বায়তুল্লাহ জিয়ারতের সুযোগ পাবেন। প্রথম রানার আপের জন্য রয়েছে নগদ ৮০ হাজার টাকা। দ্বিতীয়  রানার আপের জন্য রয়েছে নগদ ৬০ হাজার টাকা। 

এছাড়া টপ ১০ জনের জন্য রয়েছে নগদ ৭০ হাজার টাকা। অনুষ্ঠানে প্রধান বিচারক ছিলেন আহবাবুল কুরআন ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা শাইখ আবদুল হক। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ মাওলানা হাসিব আম্মার, মহাসচিব মুফতি রহমাতুল্লাহ।

আহবাবুল কুরআন ফাউন্ডেশনের মহাসচিব মুফতি রহমত উল্লাহ বলেন, বিগত তিন বছর আমরা আহবাবুল কুরআন ফাউন্ডেশনের পক্ষ থেকে জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার আয়োজন করছি। সারাদেশ থেকে বিজ্ঞ বিচারক মন্ডলীদের মাধ্যমে ৩০০ জনকে বাছাই করেছি। আজ তারা প্রতিযোগিতায় অংশ নিয়েছে। আমরা সেরা ১৩ প্রতিযোগিকে সম্মানিত করার চেষ্টা করেছি। ইনশাআল্লাহ আগামীতে এটি আরও বড় পরিসরে আয়োজন করা হবে।

মুফতি রহমত উল্লাহ বলেন,আমরা মূলত কুরআনের পাখিদের উজ্জীবিত করতে এবং তাদের সম্মানিত করতে হিফজুল কুরআন প্রতিযোগিতার আয়োজন করছি। আমরা সারাদেশ থেকে সেরা হাফেজদের বাছাই করে জেলা পর্যায়ের যাচাইকৃতদের নিয়ে চূড়ান্ত প্রতিযোগিতার আয়োজন করি। ইনশাআল্লাহ আমাদের এই কার্যক্রম চলমান থাকবে।

এইচআর

Link copied!