Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

আমরা সব ম্যাচ জিতব: পাপন

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ২৮, ২০২২, ০২:৩৯ পিএম


আমরা সব ম্যাচ জিতব: পাপন

এশিয়া কাপের প্রথম ম্যাচেই দেখা মিললো আফগান ঝড়ের। সেই ঝড়টা টিম হোটেলে বসে দেখেছে বাংলাদেশ। এমন ম্যাচ দেখে কী কিছুটা ভয়ের সঞ্চার হয়েছে টাইগারদের মনে?

সংযুক্ত আরব আমিরাতে টিম হোটেলে ক্রিকেটারদের সঙ্গে ডিনার শেষে অবশ্য ভয়-ডরকে উড়িয়ে দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সাংবাদিকদের বললেন, আমরা কোনো দলকেই ভয় পাই না। প্রথম ম্যাচ থেকেই জিততে চাই।

সেখানেই সাংবাদিকদের পাপন বলেন, ‍‍`আমাদের প্রত্যেক খেলোয়াড় আশাবাদী এবং আত্মবিশ্বাসী। আমরা সবগুলো ম্যাচই জিতব। শ্রীলঙ্কাও ভালো দল। প্রত্যেকটা দলই ভালো।

আমাদের কাছে প্রত্যেকটা ম্যাচ গুরুত্বপূর্ণ। যেহেতু আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ, আমরা এটার ওপরই মনোযোগ রাখছি। এটা যদি জিতে যাই ইনশাআল্লাহ শ্রীলঙ্কার সাথেও জিতব। ‍‍`

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে আগামী মঙ্গলবার (৩০ আগস্ট) এশিয়া কাপ শুরু করবে বাংলাদেশ।

এই আফগানরাই শনিবার (২৭ আগস্ট) আসরের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে স্রেফ উড়িয়ে দিয়েছে।  এমনকী ৮ উইকেটে হেরে যাওয়ার পরও লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা দাবি করেছেন, বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি তাদের জন্য সহজ হবে। প্রকৃতপক্ষেই এই ফরম্যাটে বাংলাদেশ খুবই দুর্বল।

এই দুই দলকে হারিয়ে সুপার ফোর পর্বে যাওয়া টাইগারদের জন্য খুবই কঠিন কাজ হবে।

আফগানিস্তানের বিপক্ষে জয় যে এত সহজ নয় তা বিসিবি সভাপতিও বুঝতে পেরেছেন। শনিবার শ্রীলঙ্কার ১০৫ রান তাড়া করে আফগানরা জিতেছে ৫৯ বল হাতে রেখে! বিসিবি সভাপতি মনে করেন, করোনার পর থেকে টি-টোয়েন্টিতে বাংলাদেশের পারফরম্যান্স হতাশাজনক।

সেখান থেকে বেরিয়ে আসার আহ্বান জানান তিনি, ‍‍`করোনার আগ পর্যন্ত আমরা খারাপ দল ছিলাম না। আমরা এশিয়া কাপের ফাইনালে খেলেছি, শেষ ওভারে ভারতের কাছে হেরেছি। 

করোনা আসার পর এবং গত বিশ্বকাপে আমরা বেশ খারাপ করেছি। এটা থেকে বেরিয়ে আসার এখনই সুযোগ। ‍‍`

 

আমারসংবাদ/টিএইচ

Link copied!