Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

পিসিবিতে দায়িত্ব নিয়েই দলে পরিবর্তন আনলেন আফ্রিদি

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ২৬, ২০২২, ০২:১৩ পিএম


পিসিবিতে দায়িত্ব নিয়েই দলে পরিবর্তন আনলেন আফ্রিদি

পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) অন্তবর্তীকালীন প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পেয়েছেন দেশটির সাবেক তারকা ক্রিকেটার ও অধিনায়ক শহীদ আফ্রিদি।

শনিবার (২৪ ডিসেম্বর) তাকে নতুন এই দায়িত্ব দেওয়া হয়েছে। এবার বোর্ডের সঙ্গে যুক্ত হয়েই পাকিস্তান দলে বড় পরিবর্তন করেছেন তিনি। দলের সঙ্গে যুক্ত করেছেন তিন বোলারকে।

পিসিবি জানিয়েছে, অধিনায়ক বাবর আজমের সঙ্গে আলোচনায় বসেছিলেন আফ্রিদি। এরপর স্কোয়াডে তিন বোলারকে যুক্ত করার কথা জানিয়েছেন তিনি। বোলাররা হলেন- পেসার মীর হামজা এবং শাহনেওয়াজ দাহানি ও অফস্পিনার সাজিদ খান।

এই সম্পর্কে আফ্রিদি বলেন, ‘আমি আত্মবিশ্বাসী এই তিন বোলারকে নিয়ে। আশা করি তাদের অন্তর্ভূক্তি বাবর আজমকে প্রথম টেস্টের স্কোয়াড সাজাতে ভালো অপশন তৈরি করে দেবে।’

প্রায় ২০ বছর পর পাকিস্তানের মাটিতে সিরিজ খেলছে নিউজিল্যান্ড। আজ (সোমবার) করাচিতে প্রথম টেস্টে মুখোমুখি হয়েছে দুই দল। এই টেস্টের একাদশে রাখা হয়েছে মীর হামজাকে। ৩০ বছর বয়সী এই পেসার ২০১৮ সালে আবুধাবিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তার ক্যারিয়ারের একমাত্র টেস্ট খেলেছিলেন।

এর আগে ঘরের মাটিতে ইংল্যান্ডের কাছে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান দল। যার জের ধরে পিসিবি থেকে চেয়ারম্যান রমিজ রাজাসহ কমিটির সবাইকে ক্ষমতাচ্যুত করে দেশটির সরকার। এরপর তৃতীয়বারের মতো পিসিবির প্রধান হিসেবে দায়িত্ব দেওয়া হয় নাজাম শেঠিকে।

পরিবর্তনের হাওয়ায় নির্বাচক প্যানেলেও বড় পরিবর্তন আনেন নাজাম শেঠি। অন্তবর্তীকালীন নির্বাচক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক অলরাউন্ডার শহিদ আফ্রিদিকে। তার সঙ্গী হিসেবে নির্বাচক কমিটিতে যুক্ত হয়েছেন সাবেক ক্রিকেটার আবদুর রাজ্জাক, রাও ইফতিখার আহমেদ এবং হারুন রশিদ।

এবি

 

Link copied!