Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

বিপিএলে সাকিবসহ তিন ক্রিকেটারের শাস্তি

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ১১, ২০২৩, ১২:০২ এএম


বিপিএলে সাকিবসহ তিন ক্রিকেটারের শাস্তি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি নবম আসরে অসদাচরণের জন্য ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসানসহ তিন ক্রিকেটারকে শাস্তি দেয়া হয়েছে। বাকি দুই ক্রিকেটার হলেন বরিশালের এনামুল হক বিজয় এবং রংপুর রাইডার্সের অধিনায়ক নুরল হাসান সোহান। তিনজনের ম্যাচ ফি থেকে ১৫ শতাংশ করে কেটে নেওয়া হবে। সবাই নিজেদের দোষ স্বীকার করে নিয়েছেন।

রংপুরের বিপক্ষে বরিশালের ইনিংস শুরুর আগেই ঝামেলার সূত্রপাত। চতুরঙ্গা ডি সিলভা স্ট্রাইকে থাকায় রকিবুল হাসানের থেকে বল কেড়ে নিয়ে অফ স্পিনার শেখ মেহেদী হাসানের হাতে তুলে দেন রংপুর অধিনায়ক সোহান। এটা দেখে ননস্ট্রাইকে থাকা বরিশালের আরেক ওপেনার এনামুল স্ট্রাইকে আসেন। তখন রংপুর আরও একবার বোলার বদলায়। মেহেদিকে বদলে ডানহাতি এনামুলের বিপক্ষে বাঁহাতি স্পিনার রকিবুলকে বোলিং দেন সোহান।

নিয়মানুযায়ী আগে বোলার বল হাতে নেবেন, তারপর দুই ওপেনার ঠিক করবেন যে, কে স্ট্রাইকে থাকবেন কে নন–স্ট্রাইকে থাকবেন। এই নাটক দেখে ডাগ আউট থেকে হনহন করে মাঠে প্রবেশ করেন বরিশাল অধিনায়ক সাকিব। আম্পায়ারের সঙ্গে কিছু সময় তর্ক করে তিনি মাঠ ছাড়েন। এভাবে মাঠে প্রবেশ করার কোনো নিয়ম নেই। অন্যদিকে নুরুলও বারবার বোলার পরিবর্তন করছিলেন। তাই দুজনকেই জরিমানা করা হয়েছে। অন্যদিকে এলবিডব্লুর সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করা বরিশাল ওপেনার এনামুল হক বিজয়ও পেয়েছেন একই শাস্তি।

 

Link copied!