Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

এফএ কাপ

একমাত্র গোলে আর্সেনালকে হারাল ম্যান সিটি

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ২৮, ২০২৩, ০৭:১৪ পিএম


একমাত্র গোলে আর্সেনালকে হারাল ম্যান সিটি

এফএ কাপের চতুর্থ রাউন্ডে নিঃসন্দেহে সবচেয়ে বড় ম্যাচ ছিল এটিই। মাঠের ফুটবলের মান অবশ্য স্পর্শ করতে পারল না প্রত্যাশাকে। শেষ পর্যন্ত ব্যবধান গড়ে দিল একটি গোল। নিজেদের মাঠে ম্যানচেস্টার সিটি একমাত্র গোলে হারাল আর্সেনালকে। ম্যাচ জিততে পেরে সিটি কোচ পেপ গুয়ার্দিলা খুশি তো বটেই।

তবে তার আনন্দ আরও বেশি, গোলটি নাথান আকে করেছেন বলে। ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দুই দল শুক্রবার (২৭ জানুয়ারি) মুখোমুখি এফএ কাপের লড়াইয়ে। 

প্রথমার্ধে কোনো দলই খুব ভালো কিছু করতে পারেনি। খেলাও তাই খুব আকর্ষণীয় হয়নি। সিটির আর্লিং হ্যালান্ড দুই দফায় অবশ্য গোলের সম্ভাবনা জাগিয়ে তোলেন। দুই দফায় গোলের কাছাকাছি যেতে পারে আর্সেনালও। কিন্তু কোনো গোল হয়নি। ম্যাচের ৬৪তম মিনিটে আকে গোল করে এগিয়ে নেন সিটিকে। 

সেটিই হয়ে থাকে জয়সূচক গোল হিসেবে। গোল হজমের পর আর্সেনালের আক্রমণের ধার বাড়ে একটু। কিন্তু সিটির আঁটসাঁট রক্ষণে তারা চিড় ধরাতে পারেনি। ম্যাচ শেষে গুয়ার্দিওলা স্তুতিতে ভাসান আকের পারফরম্যান্সকে। ২৭ বছর বয়সী এই ডাচ ফুটবলার মূলত ডিফেন্ডার। এই ম্যাচে নিজের আসল কাজ ঠিকঠাক করার পর পাশাপাশি আক্রমণে উঠে দলকে উদ্ধার করা গোলটি করেন তিনি।

গুয়ার্দিওলা বললেন, ড্রেসিং রুমের সবাই আকের জন্য খুশি। গত সপ্তাহান্তে লিগের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-২ গোলে হারানো দল থকে এ দিন ৬টি পরিবর্তন আনে আর্সেনাল। তার পরও তাদের শুরুটাই ছিল বেশি দাপুটে। পরে অবশ্য সেই দাপট আলগা হয়ে যায়। আর্সেনাল কোচ মিকেল আর্তেতার কণ্ঠে স্বাভাবিকভাবেই হতাশার সুর। আরও ভালো কিছু তাদের প্রাপ্য ছিল বলেই মনে করেন কোচ।

তিনি বললেন, আমার মনে হয়, এই ম্যাচ থেকে আরও অনেক কিছু আমরা পেতে পারতাম। একটি মুহূর্তই সবকিছু বদলে দিল একটি গোল। এই দলের সঙ্গে জয় পাওয়া খুব কঠিন। তবে আমরা প্রায় সমানে সমান লড়াই করেছি। বড় ম্যাচে, বড় মুহূর্তেই পার্থক্য গড়তে হয়। এই ধরনের ম্যাচ ওভাবেই জিততে হয়।

টিএইচ

Link copied!