Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

খুলনার বিপক্ষে বরিশালের সংগ্রহ ১৬৯

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ১০, ২০২৩, ০৯:২৬ পিএম


খুলনার বিপক্ষে বরিশালের সংগ্রহ ১৬৯

বিশ্বজুড়ে টি-টোয়েন্টি ক্রিকেটের হটকেকই বলা যায় দক্ষিণ আফ্রিকা জাতীয় দল থেকে অবসর নেওয়া ডোয়াইন প্রিটোরিয়াসকে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মঞ্চে প্রথমবারের মতো এই প্রোটিয়ান ক্রিকেটার খেলতে এসেছেন ফরচুন বরিশালের হয়ে।

খেলতে এসেই ব্যাট হাতে ঝড় তুলেছেন প্রিটোরিয়াস। এই প্রোটিয়ান ক্রিকেটারের পাশাপাশি ব্যাট হাতে ঝড় তুলেছেন বরিশালের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানও। এছাড়াও করিম জানাত এবং ইব্রাহিম জাদরানের দারুণ ব্যাটিংয়ে ভর করে বরিশাল নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৬৯ রান তুলেছে।

চলতি বিপিএলের গ্রুপ পর্বের শেষ ম্যাচে মিরপুরে শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে বরিশাল এবং খুলনা টাইগার্স। যেখানে টসে জিতে আগে ব্যাটিং করতে নামে বরিশাল। এদিন বরিশালের হয়ে নিয়মিত অধিনায়ক সাকিব দলকে নেতৃত্ব দিচ্ছেন না। তার বদলে বরিশালকে নেতৃত্ব দিচ্ছেন মেহেদী হাসান মিরাজ।

এদিন বরিশালের পক্ষে ওপেনিং করতে নামেন বিজয় এবং মাহমুদউল্লাহ রিয়াদ। তবে ওপেনিংয়ে নেমে ব্যাট হাতে সফল হননি রিয়াদ। মাত্র ৯ রান করে ফেরেন তিনি। আরেক ওপেনার বিজয়ও করেন ২৮ রান। এজন্য তিনি খেলেন ২৯ বল।

তিনে নেমে ভালো খেলতে পারেননি চতুরঙ্গ ডি সিলভাও। এই লঙ্কান ক্রিকেটার করেন ১৪ রান। বরিশালও মন্থর গতিতে তখন রান তুলতে থাকে। চারে ব্যাট হাতে সাকিব নামতেই রান রেট বাড়তে থাকে বরিশালের।

সাকিব ১৪ বলে ১টি চার ও ২টি ছয়ে ২২ রান করেন তিনি। রানের তাড়নায় বড় শট খেলতে গিয়ে সাকিব আউট হয়ে ফিরলে মনে হয় রান আটকে যাবে বরিশালের। কিন্তু সেখান থেকে ডোয়াইন প্রিটোরিয়াস এবং ইব্রাহিম জাদরানের ব্যাটে ভর করে বড় সংগ্রহ পায় বরিশাল।

প্রিটোরিয়াস ২৯ বলে ২টি চার ও ৪টি ছয়ে করেন ৪৮ রান। ইব্রাহিমের ব্যাট থেকে আসে ২ চারে ২১ রান। শেষদিকে নেমে করিম জানাত ৯ বলে ২টি চার ও ১টি ছয়ে ১৮ রান করেন।

খুলনা টাইগার্সের পক্ষে এদিন মোহাম্মদ সাইফ উদ্দীন মাত্র ২০ রানের বিনিময়ে নেন ৪ উইকেট। এছাড়াও নাসুম আহমেদ এবং হাসান মুরাদ নেন ২টি করে উইকেট।

এবি

Link copied!