Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

আজ শেষ ম্যাচে আইরিশ-বাংলাদেশ মুখোমুখি

ক্রিড়া ডেস্ক

ক্রিড়া ডেস্ক

মার্চ ৩১, ২০২৩, ১১:১৪ এএম


আজ শেষ ম্যাচে আইরিশ-বাংলাদেশ মুখোমুখি

 আজ দুপুরে সিরিজের শেষ ম্যাচে আইরিশদের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি। 

ইংল্যান্ডের পর গ্রেট ব্রিটেনের আরেকটি দেশ আয়ারল্যান্ডকেও টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ করার সামনে দাঁড়িয়ে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ জিতে এরই মধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে টাইগাররা।

তবে, আয়ারল্যান্ডকে বাংলাওয়াশ ম্যাচটিই উল্টো ওয়াশ হয়ে যাওয়ার শঙ্কা দেখা দিয়েছে। শঙ্কা মূলত বাজে আবহাওয়ার কারণে। দেশজুড়ে বিভিন্ন সময় বিভিন্ন জেলার ওপর দিয়ে কালবৈশাখী ঝড় বয়ে যাচ্ছে। সঙ্গে বজ্রসহ তুমুল বৃষ্টিপাত হচ্ছে। এ পরিস্থিতিতে চট্টগ্রামেও আজ বিকেলে কালবৈশাখী ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

যদি দ্বিতীয় ম্যাচের মতো বৃষ্টিতে খেলা শুরু করা না যায় এবং তুমুল কালবৈশাখী বয়ে যায়, তাহলে খেলা নাও হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে, আশার কথা হলো বৃষ্টি, ঝড় যাই হোক- তা খানিক সময়ের জন্য। বৃষ্টি শেষ হওয়ার পর দ্রুত মাঠ তৈরি করে খেলা শেষ করারও সম্ভাবনা রয়েছে।

ওয়ানডেতেও একটি ম্যাচ বৃষ্টিতে ধুয়েমুছে গিয়েছিল। যার ফলে বাংলাদেশ জিতেছিল ২-০ ব্যবধানে। এবার টি-টোয়েন্টি সিরিজ কি ২-০ হবে, নাকি ৩-০ হবে? নাকি হবে ২-১?

চট্টগ্রামে টি-টোয়েন্টি সিরিজে বৃষ্টিবাধায় পড়া দুই ম্যাচেই দুইশোর্ধ্ব সংগ্রহ গড়ে সহজ জয় পায় টাইগাররা। দুই ওপেনার লিটন দাস আর রনি তালুকদার দ্বিতীয় টি-টোয়েন্টিতে উদ্বোধনী জুটিতে ১২৪ রান তুলে রেকর্ড গড়েছেন। পাওয়ার প্লে’র ৬ ওভারেও ৮১ রান তুলেও আরেক রেকর্ড গড়েন লিটন-রনি।

সেটাই শেষ নয়। ব্যক্তিগত সাফল্যে সাকিব গড়ে বসেন এক বড়সড় কীর্তি। নিউজিল্যান্ডের টিম সাউদিকে পেছনে ফেলে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বাধিক উইকেট শিকারি এখন সাকিব।

একইভাবে ১৬ বছর আগে মোহাম্মদ আশরাফুলের করা রেকর্ড ভেঙে ১৮ বলে বাংলাদেশের দ্রুততম ফিফটির রেকর্ড গড়েছেন স্টাইলিশ ওপেনার লিটন দাস।

সাফল্যের এমন সোনালি চাদরে মোড়ানো এক সিরিজ শেষের পথে। আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।

একটি সিরিজ থেকে যতটা ব্যক্তিগত ও দলগত অর্জন সম্ভব, তার প্রায় সবটাই করে দেখিয়েছে সাকিবের দল। এবার জিতলে ৩-০ ব্যবধানে বাংলাদেশ মিশন তো পূরণ হবে। তার সঙ্গে কি আরও কিছু রেকর্ডও যোগ করবে টাইগাররা? যেমন ছন্দে আছে দল, নতুন কিছু ঘটা অসম্ভব নয় একেবারেই।

আরএস

Link copied!