Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

মেসি-পেজেলার গোলে জিতলো আর্জেন্টিনা

মো. মাসুম বিল্লাহ

জুন ১৫, ২০২৩, ০৮:৩৩ পিএম


মেসি-পেজেলার গোলে জিতলো আর্জেন্টিনা

চীনে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। লিওনেল মেসির গোলে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় বিশ্ব চ্যাম্পিয়নরা। আর বিরতির পর জার্মান পাজেলার গোলে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত হয়।

এদিন ম্যাচের ২ মিনিটেই গোল করেন মেসি। এ সময় ডি বক্সের সামনে থাকা মেসিকে বামদিক থেকে বল বাড়িয়ে দেন এনজো ফার্নান্দেজ। বল পেয়ে বাম পায়ের শটে বল জালে জড়ান অধিনায়ক। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় লিওনেল স্কালোনির শিষ্যরা।

বিরতির পর ৬৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পেজেলা। এ সময় কর্নার পায় আর্জেন্টিনা। কর্নার থেকে রদ্রিগো ডি পলের উড়িয়ে মারা বলে হেড দিয়ে জালে জড়ান পেজেলা। তাতে ২-০ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা।

তার আগে ৫৩ মিনিটে গোলের সুযোগ পেয়ছিলেন মেসি। এ সময় অ্যাঙ্গেল ডি মারিয়ার বাড়িয়ে দেওয়া বলে হেড নিয়েছিলেন তিনি। কিন্তু সেটি ধরে ফেলেন অস্ট্রেলিয়ার গোলরক্ষক ম্যাথিউ রিয়ান।

এরপর ৭১ মিনিটে লিওনেল মেসির বাড়িয়ে দেওয়া বল থেকে গোলের সুযোগ পেয়ছিলেন জুলিয়ান আলভারেজও। কিন্তু তার নেওয়া শটও ধরে ফেলেন রিয়ান। তাতে জয়ের ব্যবধান ২-০ এর বেশি হয়নি।

এদিন ম্যাচের ৫৬ শতাংশ বলের দখল ছিল আর্জেন্টিনার কাছে। অন্যদিকে ৪৪ শতাংশ ছিল অস্ট্রেলিয়ার দখলে। মেসি-ডি মারিয়ারা গোল পোস্টের দিকে শট নিয়েছিলেন ১১টি। তার মধ্যে ৫টিই ছিল গোলমুখে। অন্যদিকে অস্ট্রেলিয়া মাত্র একবার গোল মুখে শট নিতে পেরেছিল।

আরএস

Link copied!