Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

বিপিএল ফুটবল

বসুন্ধরা কিংসের জয়; রহমতগঞ্জের ড্র

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

জানুয়ারি ১৯, ২০২৪, ০৭:২৭ পিএম


বসুন্ধরা কিংসের জয়; রহমতগঞ্জের ড্র

বাংলাদেশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা ধরে রাখলো বসুন্ধরা কিংস। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে গতকাল শুক্রবার শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ৩-০ গোলে হারিয়েছে বসুন্ধরা কিংস। দিনের অন্য ম্যাচে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির বিপক্ষে ২-২ ড্র করেছে ফর্টিস এফসি।

বসুন্ধরা কিংসের চোখে চোখ রেখে শেখ জামাল লড়াই করল ঠিকই, কিন্তু জিততে পারলেন না। দলটির পোস্টে পাহাড়সমান দৃঢ়তা নিয়ে ছিলেন মাহফুজ হাসান প্রীতম। শেষ দিকে গিয়ে তার প্রতিরোধের দেয়ালে ধরল চিড়। ডোরিয়েলটন গোমেস নাসিমেন্তোর নৈপুণ্যে প্রিমিয়ার লিগে জয়ের ধারা ধরে রাখল কিংস। 
ম্যাচের ৭৯তম মিনিটে দলকে এগিয়ে নেওয়ার পর যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন দোরিয়েলতন। পরে জালের দেখা পান রবসন দি সিলভা রবিনিয়ো। চার ম্যাচের সবগুলো জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিগের চারবারের চ্যাম্পিয়ন কিংস। শেখ জামাল পেল তৃতীয় হারের তেতো স্বাদ। 

ম্যাচে প্রথম আক্রমণটি শাণায় শেখ জামাল; কিন্তু ফয়সাল আহমেদ ফাহিম জালে বল জড়ালেও অফসাইডের কারণে হয়নি গোল। ২০তম মিনিটে কিংসের রবিনিয়োর শট অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে যায়। ২৭তম মিনিটে শেখ জামালের ইগর লেইতের দূরপাল্লার ফ্রি কিকও অল্পের জন্য যায় পোস্টের বাইরে। ৩৩তম মিনিটে রবিনিয়ো দারুণ ব্যাক হিলে মিগেল ফিগেইরা দামাশেনোকে পাস বাড়িয়ে বক্সে ঢুকে যান। দামাশেনো অবশ্য নিজেই চেষ্টা করেন, কিন্তু এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের শট লাফিয়ে ওঠা গোলরক্ষক প্রীতমকে পেরিয়ে ক্রসবার ঘেঁষে বেরিয়ে যায়। বিরতির আগে শেখ জামালের রক্ষণে প্রচণ্ড চাপ দেয় কিংস। 

৪১তম মিনিটে সাদউদ্দিনের পাস ধরে দোরিয়েলতনের নেওয়া শট আটকালেও বিপদমুক্ত করতে পারেননি প্রীতম। বল চলে যায় রাকিবের পায়ে, তালগোল পাকিয়ে তিনিও নিতে পারেননি শট, এরপর দামাশেনোর শটও প্রতিহত হয়। দ্বিতীয়ার্ধে কিংসের আক্রমণের ধার বাড়ে; কিন্তু প্রীতম ছিলেন বিশ্বস্ত দেয়াল হয়ে। ৫৮তম মিনিটে রবিনিয়োর ফ্রি কিকে দূরের পোস্টে থাকা দোরিয়েলতন টোকা দিয়েছিলেন, কিন্তু বলের লাইনে থাকা গোলরক্ষক আটকে দেন পা বাড়িয়ে। ৬৮তম মিনিটে কর্নারে উড়ে আসা বলে বোবুরবেক ইয়ুলদাশভের হেড দারুণ দক্ষতায় ঝাঁপিয়ে আটকান প্রীতম। একটু পর বক্সের ভেতর থেকে শরীর ঘুরিয়ে নেওয়া উজবেকিস্তানের এই ডিফেন্ডারের আরেকটি শটও ফেরান তিনি। 

অবশেষে ৭৯তম মিনিটে ম্যাচের ডেডলক খোলে। ডান দিক থেকে রাকিবের ক্রসে হেডে প্রীতমের প্রতিরোধ ভাঙেন ফরোয়ার্ড দোরিয়েলতন। আর যোগ করা সময়ে দামাশেনোর থ্রু পাস ধরে নিখুঁত চিপে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে জড়ান দোরিয়েলতন। এ নিয়ে লিগে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের গোল হলো ৭টি। শেষের বাঁশি বাজার আগ মুহূর্তে দৃষ্টিনন্দন ফ্রি কিকে কিংসের জয় নিশ্চিত করে দেন রবিনিয়ো।
 

Link copied!