Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

দর্শকের হূদয় ছুঁয়েছে অপূর্বের ‘নায়ক’

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

জুলাই ২০, ২০২২, ০২:২০ এএম


দর্শকের হূদয় ছুঁয়েছে অপূর্বের ‘নায়ক’

ডা. তানভীর শহরের লোভনীয় চাকরি ছেড়ে মফস্বলের মানুষের চিকিৎসায় নিজেকে বিলিয়ে দেন। মানুষের কল্যাণে বিলাসবহুল জীবন ছেড়ে পড়ে থাকেন নির্দিষ্ট অঞ্চলে। 

ক্লিনিকে অতিরিক্ত ভাড়া, সরকারি অ্যাম্বুলেন্স থেকে কমিশন বন্ধ, ভেজাল ওষুধ— সবকিছুর বিরুদ্ধে সোচ্চারসহ বিভিন্ন অসংগতি দূর করে সাধারণ মানুষের সেবা করতে থাকেন। এমন গল্পেই নির্মিত হয়েছে নাটক ‘নায়ক’।

এখানে ডা. তানভীর চরিত্রে অভিনয় করেছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। মাসরিকুল আলমের গল্পে এটি পরিচালনা করেছেন এসআর মজুমদার।

ঈদ উৎসবে চ্যানেল আইয়ের পর্দায় পরে ইউটিউবে অবমুক্ত হয়েছে নাটকটি। প্রচারের পর এমন বাস্তববাদী গল্প এবং অপূর্বের অসাধারণ অভিনয় প্রশংসা কুড়াচ্ছে দর্শক মহলে। 

সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে ইউটিউবে মন্তব্যের ঘর— সবখানেই কাজটি নিয়ে নানারকম পজিটিভ মন্তব্য দেখা যাচ্ছে। নিজেদের অনুভূতি জানিয়ে দর্শকরা তাদের ভালো লাগার কথা শেয়ার করছেন।

নির্মাতাও জানান, কাজটি নিয়ে দর্শকদের বেশ পজিটিভ মন্তব্য পাচ্ছেন।

কলকাতা থেকে সঙ্গীতা নামে একজন ইউটিউবে মন্তব্যের ঘরে লেখেন, সমাজে দুর্নীতি-অরাজকতা যে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়, সে-ই প্রকৃত নায়ক। সে কখনোই যে বিক্রি হয়ে যায় না তা ‘নায়ক’ নাটকটির মাধ্যমে লেখক তার লেখনি ও পরিচালক তার পরিচালনায় খুব সুন্দরভাবে বার্তাটি পৌঁছে দিয়েছেন। অপূর্ব ভাই ও সাবিলা নূর ম্যামের অভিনয় মন ছুঁয়ে গেছে।

আব্দুর রহিম লেখেন, বাস্তবধর্মী নাটক আমাদের দেশে অনেক হয়েছে। কিন্তু এত সুন্দর, পরিচ্ছন্ন ও গোছানো একটি প্রধান সামাজিক বিষয় নিয়ে নাটক খুব কমই পেয়েছি। নাটকটির পরিচালনা ও প্রত্যেকের অভিনয় ছিল মনে রাখার মতো। নাটকটি অপূর্বের অভিনয় জীবনে একটি মাইলফলক হয়ে থাকবে।

নির্মাতা এসআর মজুমদার বলেন, কাজটি প্রচারে আসার পর দর্শকদের অসংখ্য সাড়া পাচ্ছি, পজিটিভ মন্তব্য পাচ্ছি। দর্শকরা কাজটিকে পছন্দ করেছেন। যে কারণে নিজেদের ভালো লাগাগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে লিখে জানাচ্ছেন। এত সাড়া পাওয়ায় খুবই ভালো লাগছে।

Link copied!