Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

৬১ জেলায় আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ৫০০ জন

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ৯, ২০২২, ০১:১৭ এএম


৬১ জেলায় আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ৫০০ জন

৬১ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন ফরম কিনেছেন ৫০০ জন। এদিকে গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনের ১০ প্রার্থী নৌকার মনোনয়ন পেতে ফরম সংগ্রহ করেছেন।

আগামীকাল শনিবার বিকেল ৪টায় গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড এবং স্থানীয় সরকার জনপ্রনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভা ডাকা হয়েছে। সেখানেই জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনের প্রার্থী চূড়ান্ত করা হবে।

এদিকে জেলা পরিষদ নির্বাচনে গড়ে প্রতিটি জেলায় আ.লীগের আটজনের অধিক মনোনয়নপ্রত্যাশী ফরম তুলেছেন। জেলার পরিষদ ও সংসদীয় আসনের উপনির্বাচন উভয় ক্ষেত্রেই আওয়ামী লীগের মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা।

সে হিসেবে জেলা পরিষদ নির্বাচনে এক কোটি ২৫ লাখ টাকা এবং গাইবান্ধা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনে আড়াই লাখ টাকার মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি।

এর আগে গত রোববার সকাল ১০টায় থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন বিক্রি চলে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত। প্রতিদিন বেলা ১১টা থেকে বিকাল ৫টা ফরম বিক্রি ও জমা দেয়ার কাজ চলে। এসময় আগ্রহী প্রার্থীদের নিজ নিজ কর্মী-সমর্থক নিয়ে শোডাউন দিতে দেখা গেছে তাদের। এ সময় স্লোগানে মুখরিত হয়ে ওঠে পার্টি অফিস ও আশেপাশের এলাকা।

 

Link copied!