Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

জন্মদিনের পরদিনই সিনেমা হলে মৌসুমী

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

অক্টোবর ৯, ২০২২, ০২:১৩ এএম


জন্মদিনের পরদিনই সিনেমা হলে মৌসুমী

আগামী ৩ নভেম্বর প্রিয়দর্শিনী মৌসুমীর জন্মদিন। এবারের জন্মদিনটি বলা যায় তার কাছে একটু অন্যরকমই। কারণ এবারের জন্মদিনের পরদিনই মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত মির্জা সাখাওয়াত হোসেন পরিচালিত সরকারী অনুদানে নির্মিত সিনেমা ‘ভাঙ্গন’।

সিনেমাটির কাহিনী, সংলাপ চিত্রনাট্য পরিচালকের নিজের। ‘ভাঙ্গন’ সিনেমার গল্পের কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী। এতে তার সহশিল্পী হিসেবে আছেন ফজলুর রহমান বাবু, প্রাণ রায়, রাশেদা চৌধুরীসহ আরও অনেকে। মৌসুমী একই সময়ে তিনটি সিনেমাতে অভিনয় করেছিলেন।

সিনেমাগুলো হচ্ছে আশুতোষ সুজনের ‘দেশান্তর’, জাহিদ হোসেনের ‘সোনার চর’ ও ‘ভাঙ্গন’। ‘ভাঙ্গন’ সিনেমার শুটিং বেশিরভাগই হয়েছিলো বিএফডিসিতে। নির্ধারিত সময়ের মধ্যেই মৌসুমী ‘ভাঙ্গন’ সিনেমার কাজ শেষ করেছিলেন। ডাবিংও শেষ করে দিয়েছিলেন যথাসময়েই। অপেক্ষা করছিলেন সিনেমাটি মুক্তির।

মৌসুমী বলেন, ‘ভাঙ্গন সিনেমার গল্পটা আমার কাছে ভালোলেগেছিল। অন্য অনেক সিনেমার চেয়ে এই সিনেমার গল্পটা বাস্তবধর্মী। আর আমার চরিত্রটিও বেশ চ্যালেঞ্জিং একটি চরিত্র। এই সিনেমাতে অভিনয় করতে গিয়ে অনেক কষ্ট করতে হয়েছে, শ্রম দিতে হয়েছে। একজন শিল্পী হিসেবে আসলে অভিনয়ে তো অতৃপ্তি থাকবেই। তারপরও এই সিনেমার চরিত্রটিতে নিজেকে যথাযথভাবে উপস্থাপনের চেষ্টা করেছি। এফডিসিতে দীর্ঘদিন পর টানা কোনো সিনেমার শুটিং সম্পন্ন করেছি। পরিচালক সাখাওয়াত ভাই সিনেমাটি বেশ যত্ন নিয়েই নির্মাণ করেছেন।

আমি আশাবাদী সিনেমাটি নিয়ে। এখন সিনেমা হলে দর্শকের যে জোয়ার চলছে, এটা খুব পজেটিব। ভাঙ্গনও সেই জোয়ারের মধ্যে দর্শকের প্রত্যাশা পূরণ করুক এটাই আমার প্রত্যাশা। আর আমার জন্মদিনের ঠিক পরের দিনই এই সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। এটাও ভালোলাগার বিষয়।’

 

 

Link copied!