Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪,

এখন গানের প্রমোশন নিয়েই ব্যস্ত আছি

মো. সোহাগ বিশ্বাস

মো. সোহাগ বিশ্বাস

মার্চ ২৯, ২০২৩, ০৪:৪৮ এএম


এখন গানের প্রমোশন নিয়েই ব্যস্ত আছি

হালের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া। সিনেমা, বিজ্ঞাপন, ওটিটি কিংবা গান— সব মাধ্যমেই প্রতিভার স্বাক্ষর রেখেছেন তিনি। মূলত অভিনেত্রী হলেও কয়েক বছর ধরে নিয়মিত গান করে আসছেন নুসরাত ফারিয়া। গায়কীর সঙ্গে মিউজিক ভিডিওতে গ্ল্যামারাস লুক প্রশংসিত হয়েছে ভক্ত-অনুসারীদের কাছে। ঈদে মুক্তি পাবে ফারিয়ার নতুন গান ‘বুঝি না তো তাই’। ইনস্টাগ্রামে গানটির একটি স্থিরচিত্র পোস্ট করে বিশেষ একটি বার্তা দিয়েছেন তিনি, যা নজর কেড়েছে ভক্তদের। সাম্প্রতিক এক অনুষ্ঠানে নুসরাত ফারিয়া তার বর্তমান হালচাল নিয়ে কথা বলেছেন দৈনিক আমার সংবাদের সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন মো. সোহাগ বিশ্বাস

 

কেমন আছেন?

—সবকিছু মিলিয়ে বেশ আছি।

২০১৫ সালের নুসরাত আর ২০২৩ সালের নুসরাতের মধ্যে পার্থক্য কি?

—অনেক পার্থক্য, একটা ছোট মেয়ে ছিল; কিছু জানত না  অথচ সিনেমা শুরু করে দিয়েছে! এখন অনেক সময় পার হয়েছে, প্রায় ৮ বছর হয়ে গেছে। অনেক অনেক পার্থক্য আছে। আগে বুঝতাম না অনেক মেকআপ করতাম, আর এখন বুঝি যত কম ততই সুন্দর।

আপনি বাংলাদেশ থেকে কলকাতায় বেশি কাজ করছেন, এ দুই বাংলায় কাজের পার্থক্য কি?

—আসলে সে অর্থে কাজের তেমন পার্থক্য নেই। এটি পারসন টু পারসন ভেরি করে। আমি বাংলাদেশে যাদের সঙ্গে কাজ করছি, তাদের মধ্যে যেমন প্রফেশনালিজম আছে তেমনে এর অভাবও আছে। কলকাতাতেও একই অবস্থা। আমি আসলে তেমন পার্থক্য করি না। আমার কাছে কাজ-কাজ আর কাজটাই প্রধান।

সব দেশের   চলচ্চিত্রেই  অভ্যন্তরীণ একটি রাজনীতি রয়েছে, যাকে আমারা ‘ফিল্ম পলিটিক্স’ বলে থাকি। বাংলাদেশে এর কতটুকু রয়েছে এবং এর শিকার হয়েছেন কি না?

—পলিটিক্স তো কম-বেশি আছেই, তাছাড়া কোন প্রফেশনে পলিটিক্স নেই। ডাক্তারি বলেন, ইঞ্জিনিয়ারিং বলেন, সব পেশাতেই আছে। আমাদেরটা বেশি আলোচনায় কিন্তু আমরা ফিল্ম ইন্ডাস্ট্রিতে, মিডিয়ায় কাজ করি। আর তেমনভাবে এর শিকার হইনি। আসলে যে মানুষটি কষ্ট করতে জানে, তাকে কেউ আটকে রাখতে পারে না।

এই ঈদে আপনার একটি গান মুক্তি পাচ্ছে, সেটা সম্পর্কে কি বলবেন?

—এটি আমার চতুর্থ গান। সবশেষ ২০২১ সালের পর এই গানটি আসছে। গানটি লিখেছেন বাঁধন আর সুর করেছেন বলিউডের মামজি স্ট্রেনজার আর সংগীতায়োজন করেছেন ডিজে লায়ান। গানটিতে আমি নিজেই থাকছি আর আমার সহশিল্পী হিসেবে আছেন মামজি স্ট্রেনজার। আমার আগের তিনটি গানের মতো এটিও মজার একটি গান। অনুষ্ঠানে কিংবা পার্টিতে বাজানোর জন্য এই গান। মানুষ শুনে আনন্দ পাবে; এনজয় করবে। কিছু সময়ের জন্য অনুভবে হারিয়ে যাবে। এবারের গানে সংগীতপ্রেমীরা নতুন এক নুসরাত ফারিয়ার দেখা পাবেন। আসছে ঈদে এসভিএফ মিউজিকের প্রযোজনায় কলকাতায়  মুক্তি পাবে গানটি।

রোজার ঈদে নতুন সিনেমা আসছে কি?

—এই ঈদে আবার বিবাহবিচ্ছেদের অভিযান আসার কথা ছিল কিন্তু সেটা আগামী জুনে আসবে। আর এখন গানের প্রমোশন নিয়েই ব্যস্ত আছি।

আপনাকে ধন্যবাদ।

—আপনাকেও ধন্যবাদ।

Link copied!