Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

গুচ্ছ থেকে বের হতে ৪ দিনের আল্টিমেটাম

মো. মাসুম বিল্লাহ

মার্চ ৩০, ২০২৩, ০৫:৪৩ এএম


গুচ্ছ থেকে বের হতে ৪ দিনের আল্টিমেটাম

২০২২-২৩ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তিতে গুচ্ছপদ্ধতি থেকে বের হতে ৪ দিনের আল্টিমেটাম দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। আগামী ২ তারিখের মধ্যে নিজস্ব পরীক্ষা পদ্ধতির ভর্তি বিজ্ঞপ্তি চান শিক্ষকরা।

গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে শিক্ষক সমিতির একটি সাধারণ সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভা শেষে উপস্থিত শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নিকট ৪ দিনের আল্টিমেটাম দিয়ে নিজস্ব পদ্ধতির ভর্তির পরীক্ষায় আসার জন্য বিভিন্ন দাবি তুলে ধরেন। এদিন বিশ্ববিদ্যালয়ের ৩৫০ এর অধিক শিক্ষক গুচ্ছ পদ্ধতির বিপক্ষে স্বাক্ষর করেছেন এবং সভায় কোনো শিক্ষকই গুচ্ছের পক্ষে মতামত দেননি। 

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ কে এম লুৎফর রহমান বলেন, আজ সাধারণ সভা শেষে আমরা উপাচার্যের কাছে দাবি সমূহ তুলে ধরেছি। আগামী ২ এপ্রিলের মধ্যে নিজস্ব পদ্ধতির ভর্তি পরীক্ষার সার্কুলার না দিলে ৩ এপ্রিল আমরা মানববন্ধন করবো এবং পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, শিক্ষকরা তাদের মতামত নিয়ে এসেছিল। তাদেরকে আমি লিখিতভাবে জানাতে বলেছি। পরবর্তীতে লিখিত দিয়েছে, সর্বসম্মতিক্রমে বিবেচনা করে ব্যবস্থা নেয়া হবে।

Link copied!