Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

বাংলাদেশ শান্তির আবাসভূমি: ডেপুটি স্পিকার

বাসস

সেপ্টেম্বর ১৯, ২০২২, ০৫:০০ পিএম


বাংলাদেশ শান্তির আবাসভূমি: ডেপুটি স্পিকার

ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বাংলাদেশ শান্তির আবাসভূমি উল্লেখ করে বলেছেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই নিজ নিজ ধর্ম নির্বিঘ্নে পালন করতে পারছেন।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ করা। তাঁর স্বপ্ন বাস্তবায়ন করতে সরকার এ বিষয়ে সর্বোচ্চ গুরুত্বারোপ করেছে।  ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার চেষ্টা করা হলে ছাড় দেয়ার সুযোগ নেই, বলেন তিনি।

ডেপুটি স্পিকার সাথিয়া উপজেলা প্রশাসন আয়োজিত শারদীয় দুর্গাপূজা-২০২২ যথাযথ মর্যাদায় উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, যথাযথ ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে দুর্গাপূজা-২০২২ পালনে নিরাপত্তা ব্যাবস্থা নিশ্চিত করার লক্ষ্যে পুলিশ বাহনীর পাশাপাশি আনসার মোতায়েন, সকল পূজা মন্ডপ এলাকা মাদক ও ধুমপানমুক্ত রাখা, আগুন নির্বাপক ব্যবস্থা রাখার নির্দেশনা প্রদান করেন। এছাড়া পূজা উদযাপন কমিটিকে অতিরিক্ত নিরাপত্তা হিসেবে নিজস্ব ব্যবস্থাপনায় ক্লোজ সার্কিট ক্যামেরা ও নিজস্ব প্রহরী রাখার নির্দেশনা প্রদান করেন।

এছাড়া, উপজেলা পরিষদে আয়োজিত সাথিয়া উপজেলা সম্প্রীতি কমিটির সম্প্রীতি সমাবেশে মো. শামসুল হক টুকু বলেন, মাদক, ধুমপান ও অপরাধমুক্ত সমাজ গঠনে সকলের ভূমিকা রাখতে হবে। মনে রাখবেন,  এই রাষ্ট্রের মালিক জনগণ; কাজেই রাষ্ট্রের ভালো মন্দের দায়িত্বটাও আপনার। আর এক্ষেত্রে সরকার হচ্ছে পরামর্শক।

উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদ হোসেনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সাথিয়া  উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, সাথিয়া বারোয়ারী কালী বাড়ী মন্দির কমিটি সুশীল চন্দ্র দাস। এছাড়া সাথিয়ার স্থানীয় আওয়ামী নেতৃবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

ইএফ

Link copied!