Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ক্রেতা টানতে বাণিজ্য মেলায় ছাড়

পূর্বাচল প্রতিনিধি

পূর্বাচল প্রতিনিধি

জানুয়ারি ১২, ২০২৩, ০৩:১১ পিএম


ক্রেতা টানতে বাণিজ্য মেলায় ছাড়

বাড়তি সুবিধা নিয়ে বাণিজ্যমেলার ক্রেতা টানতে বড় বড় প্রতিষ্ঠানের পাশাপাশি ছোট প্রতিষ্ঠান স্টল গুলো দিচ্ছে মূল্য ছাড়সহ বিভিন্ন অফার, অনেক প্রতিষ্ঠান আবার পণ্যের প্রচারণা কৌশলেও এনেছে নতুনত্ব।

মেলায় আসবাবপত্র ও ইলেকট্রনিক্স পণ্যের প্রতি দর্শনার্থীদের আগ্রহ বাড়ছে বলে জানান বিক্রেতারা। এদিকে শুক্রবার ও শনিবার ছুটির দিনে ক্রেতা সমাগম বেশি থাকে তাই তাদের আকৃষ্ট করতে বিশেষ মূল্য ছাড় নিয়ে আসছে প্রতিষ্ঠান গুলো দিচ্ছে ১০ থেকে ৫০% পর্যন্ত মূল্য ছাড়।

প্রচারণা ও বিক্রি বাড়াতে এবারের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় পণ্যের বৈশিষ্ট্য তুলে ধরতে প্রতিটি প্রতিষ্ঠানই নিয়েছে নানা কৌশল। ক্রেতার চাহিদা মতো ভার্চুয়ালি মেলে ধরা হচ্ছে পণ্যের আদ্যোপান্ত। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজেদের প্রতিষ্ঠানের নামে প্রচার করছেন তাদের পণ্য।

সেই সঙ্গে বড় প্রতিষ্ঠান গুলো ক্রেতার আস্থা বাড়াতে প্রয়োজনে পণ্য বিক্রির পর বাড়তি সুযোগ সুবিধা দেওয়ার প্রতিশ্রুতিও দিচ্ছে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) মেলায় আগত ক্রেতারা জানিয়েছেন, এখানে অনেক ছাড় দেওয়া হচ্ছে তবে দাম বেশি রেখে ছাড় দিলে তো আর আমাদের লাভ হচ্ছে না, তার পরেও নিজেদের সাধ্যের মধ্যে অনেক পণ্য কেনা যাচ্ছে।

গেল ছুটির দিনে ছুটির দিন গত শুক্রবার ও শনিবার মেলা প্রাঙ্গন ঘন কুয়াশায় আচ্ছন্ন থাকলেও রেকর্ড পরিমানে টিকিট বিক্রি হয়েছে। শীত উপেক্ষা করেই ছুটির দিনে মেলায় ক্রেতা-দর্শনার্থীর ভিড় লক্ষ করা গেছে প্রায় ৩ লাখের বেশি টিকিট বিক্রির রেকর্ড হয়েছে।

কেএস 

Link copied!