Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

আরও একটি স্বর্ণালি বছর পার করল আমার সংবাদ

হাশেম রেজা

হাশেম রেজা

মার্চ ২, ২০২৩, ১২:৪১ পিএম


আরও একটি স্বর্ণালি বছর পার করল আমার সংবাদ

প্রতিষ্ঠালগ্ন থেকেই মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ বিনির্মাণে যাত্রা অব্যাহত রেখেছে আমার সংবাদ। এগিয়ে চলা বাংলাদেশের উন্নয়নযাত্রায়ও গর্বিত সারথি আমার সংবাদ। সাহসিকতা আর বস্তুনিষ্ঠতা বজায় রেখে হাঁটি-হাঁটি পা-পা করে ১১ বছরে পদার্পণ করল দেশের অন্যতম জনপ্রিয় দৈনিক আমার সংবাদ। 

অনেক প্রতিকূলতা কাটিয়ে আমার সংবাদ আজ ১০ বছর পেরিয়ে ১১ বছরে পদার্পণ করল। এ শুভক্ষণে পত্রিকাটির সাংবাদিকসহ এর সঙ্গে যুক্ত সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। পাশাপাশি আমার সংবাদের পাঠক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদেরও বর্ষপূর্তির শুভেচ্ছা।

প্রিয় পাঠক, মানব জাতির ইতিহাসে অতীব সংকটকাল বলে বিবেচিত হয়েছিল ২০২১ সাল। বিশ্বব্যাপী করোনা ভাইরাস তাণ্ডবে থমকে দাঁড়িয়েছিল বিশ্বসভ্যতা। যে সংকট থেকে বিশ্ব এখনো পরিপূর্ণ মুক্ত হতে পারেনি। আমরাও এর তাণ্ডব থেকে এখনো রেহাই পাইনি।

বিশ্বসম্প্রদায়ের মতো আমরাও এই ভয়াল ভাইরাসে হারিয়েছি অসংখ্য প্রিয়সব মানুষকে। আশার কথা, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োচিত পদক্ষেপে আজ আমরা কোমর শক্ত করে ভাইরাসটি প্রতিরোধে সক্ষম হয়েছি। 

আমাদের দেশপ্রিয় সরকারপ্রধান শুরু থেকেই বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে করোনা ভাইরাসবিধ্বংসী টিকা সংগ্রহ করে দেশের মানুষকে বাঁচাতে আপ্রাণ চেষ্টা চালিয়েছেন। যার ফলে বিশ্বের অন্যান্য প্রান্তের মতো আমরা অগুণতি স্বজন-বন্ধুহারা হইনি। 

ভাইরাসটি এখন অনেক দুর্বল হয়ে এসে আমরা ‘মৃত্যুহীন দিবস’ কাটালেও আমাদের সরকার দেশে করোনা ভাইরাসের টিকা দেয়া এখনও অব্যাহত রেখেছে। এর মাধ্যমে দেশের মানুষ আরও সুরক্ষিত হচ্ছে। আর এর সর্বাংশ কৃতিত্ব বর্তমান গণতান্ত্রিক সরকারেরই প্রাপ্য।

আমার সংবাদের পাঠকসহ সব শুভানুধ্যায়ীর প্রতি আমাদের কৃতজ্ঞতার কোনো সীমা নেই। আপনাদের সবার সহযোগিতা আর অংশগ্রহণ নিয়েই আমার সংবাদ আজ পাঠকপ্রিয়তার নিষ্কণ্টক পথে হাঁটছে। এ দৈনিকের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমি প্রত্যাশা করি, সামনের দিনগুলোয়ও দেশের ইতিবাচক খবর আমরা ছড়িয়ে দিতে চাই বিশ্বব্যাপী।

আসুন, সবাই মিলে দেশকে এগিয়ে নিয়ে যাই। বাংলাদেশের গৌরব ছড়িয়ে পড়ুক বিশ্বময়। সে সঙ্গে আশা করি পত্রিকাটি বস্তুনিষ্ঠ, নিরপেক্ষ সংবাদ পরিবেশনার যে দৃষ্টান্ত জাতির সামনে স্থাপন করেছে, তা ভবিষ্যতেও অক্ষুণ্ন থাকবে।

সবশেষে বলব, আমার সংবাদ তার আদর্শ থেকে কখনো বিচ্যুত হয়নি। যদি কিছু ত্রুটি-বিচ্যুতি থেকেও থাকে, তারপরও অকপটে বলব— আমার সংবাদ তার অভীষ্ট লক্ষ্যে চলার চেষ্টা অব্যাহত রেখেছে। এ চেষ্টা আগামী দিনেও অব্যাহত থাকবে। পেশাদারিত্ব বজায় রেখে মানুষের আরও কাছে পৌঁছবে আমার সংবাদ— এ প্রত্যাশা দেশবাসীর মতো আমাদেরও।

লেখক : সম্পাদক ও প্রকাশক, দৈনিক আমার সংবাদ

Link copied!