Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

রমজানে প্রথম কর্মদিবস: রাজধানীতে তীব্র যানজট

মো. মাসুম বিল্লাহ

মার্চ ২৭, ২০২৩, ০১:০১ পিএম


রমজানে প্রথম কর্মদিবস: রাজধানীতে তীব্র যানজট

টানা তিন দিন ছুটির পর রমজান মাসে আজ প্রথম কার্যদিবস। আর কার্যদিবসের প্রথম দিনেই যানজটে নাকাল রাজধানীবাসী। গাড়ির জট লেগে রয়েছে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে।

রোজার মধ্যে ভোগান্তি পোহাতে হচ্ছে অফিসগামী মানুষদের। বেলা বাড়ার সঙ্গে শহরে যানজটের পরিমাণও বাড়ছে।েএতে ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় গাড়ি আটকে রয়েছে।

রাজধানীর বিমানবন্দর, কুড়িল, বনানী, বাড্ডা, মহাখালী, হাতিরঝিল, রামপুরা, কারওয়ান বাজার, পান্থপথ, ধানমন্ডি, যাত্রাবাড়ী ও কালশী এলাকায় যানজট রয়েছে। বেলা বাড়ার সঙ্গে রাস্তায় গাড়ির চাপও বাড়ছে বলে জানা গেছে। তবে এর মধ্যে সবচেয়ে ভয়াবহ অবস্থা চলছে বিমানবন্দর থেকে মহাখালী পর্যন্ত সড়কে।

রাজধানীজুড়ে যানজটের বিষয়ে ডিএমপির ট্রাফিক বিভাগ বলছে, তিন দিন ছুটি থাকার পর রমজানের প্রথম কর্মদিবসে একসঙ্গে সবাই কর্মস্থলে যাচ্ছেন। ফলে রাস্তায় গাড়ির চাপ বেড়েছে।

বনানী ও বিমানবন্দর সড়কের যানজট নিয়ে ডিএমপির ট্রাফিক গুলশান বিভাগের গুলশান জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মোস্তাফিজুর রহমান বলেন, আজ রাস্তায় গাড়ির চাপ তুলনামূলক একটু বেশি। তিন দিন বন্ধ থাকার পর আজ রাজধানীতে সব অফিস খুলেছে। এদিকে, রমজানের কারণে অফিস টাইম একটু পরিবর্তন হয়েছে। সবমিলিয়ে একসঙ্গে সকাল থেকে গাড়ির চাপ বেড়েছে। তাই এই যানজট।

কুড়িল বিশ্বরোড থেকে বাড্ডা পার হয়ে রামপুরা পর্যন্ত সড়কেও রয়েছে যানজট ও গাড়ির চাপ। সকাল সাড়ে ১০টা পর্যন্ত এ অবস্থার কোনো উন্নতি ছিল না। হাতিরঝিলেও রয়েছে যানজট। এই যানজট সোনারগাঁও হোটেল সিগন্যাল পর্যন্ত পৌঁছেছে।

এআরএস

Link copied!