Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

তৌফিক সভাপতি ও সুজন সম্পাদক

যাত্রা শুরু ঢাকাস্থ বরগুনা জেলা সাংবাদিক ফোরামের

নিজস্ব প্রতিবেদকঃ

নিজস্ব প্রতিবেদকঃ

এপ্রিল ১৬, ২০২৩, ০৮:১৮ পিএম


যাত্রা শুরু  ঢাকাস্থ বরগুনা জেলা সাংবাদিক ফোরামের

ঢাকায় বিভিন্ন পেশাদার গণমাধ্যমে কর্মরত বরগুনা জেলার সংবাদকর্মীদের নিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো ঢাকাস্থ বরগুনা জেলা সাংবাদিক ফোরাম। রোববার (১৬ এপ্রিল) রাজধানীর কারওয়ান বাজারের রেইনি রুফ রেস্টুরেন্টে ইফতার মাহফিল ও মিলনমেলায় সংগঠনের প্রতিষ্ঠাকালিন কমিটি ঘোষণা করা হয়। সময় টেলিভিশনের বার্তাকক্ষ সম্পাদক তৌফিক মাহমুদকে সভাপতি ও এখন টেলিভিশনের বার্তাকক্ষ সম্পাদক এম সুজন আকনকে সাধারণ সম্পাদক করে দুই বছরের জন্য (২০২৩-২৪) ১৯ সদস্যদের কমিটি ঘোষণা করেন সংগঠনের অন্যতম উপদেষ্টা ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি নজরুল ইসলাম মিঠু।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ও সাবেক বিচারপতি নিজামুল হক নাসিম।

সংগঠনে ৭ সিনিয়র সাংবাদিককে সম্মাণিত উপদেষ্টা করা হয়েছে। তারা হলেন: ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবু জাফর সূর্য, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি নজরুল ইসলাম মিঠু, এটিএন বাংলার সিনিয়র জেষ্ঠ্য সাংবাদিক জ ই মামুন, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জেষ্ঠ্য বার্তা সম্পাদক মোস্তফা আকমল, চ্যানেল আই‍‍`র জেষ্ঠ্য বার্তা সম্পাদক মোস্তফা মল্লিক, আনাদুলু এজেন্সি তুরস্কের বাংলাদেশ ব্যুরো প্রধান কামরুজ্জামান বাবলু ও চ্যানেল আই‍‍`র জয়েন্ট অ্যাসাইনমেন্ট এডিটর তারিকুল ইসলাম মাসুম।

কমিটির অন্য সদস্যরা হলেন: সহসভাপতি বৈশাখী টেলিভিশনের প্রতিবেদক ফাহিম মোনায়েম ও আরটিভির জেষ্ঠ্য প্রতিবেদক এহসানুক হক শাওন, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াল্ড গ্লোবাল টিভির মিরন আহমেদ ও দৈনিক যায়যায়দিনের এম সোলায়মান, সাংগঠনিক সম্পাদক দৈনিক সংবাদ প্রতিদিনের মো. আমিনুর রহমান রিপন ও মোহনা টি়ভির এম এ আজিম, অর্থ সম্পাদক এখন টিভির নাহিদুর রহমান, দফতর সম্পাদক আজকের পত্রিকার আল আমিন রাজু, সাংস্কৃতিক সম্পাদক দৈনিক একুশে সংবাদের আর কে রিপন, প্রচার ও প্রকাশন সম্পাদক দৈনিক ভোরের চেতনার জালাল উদ্দিন জুয়েল, কল্যাণ সম্পাদক বাংলাদেশের আলোর রুকাইয়া নাজনিন তাহরা, নারী বিষয়ক সম্পাদক আলোকিত একুশে সংবাদের স্বর্ণা আক্তার কাকলি।

কার্যকরি সদস্য হিসেবে রয়েছেন বাংলাদেশ প্রতিদিনের সেলিম গাজী, বিটিভির নাসির আহমেদ, এনটিভির হাসানুল শাওন, সময় টিভির এইচ এম তপু ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের আল আমিন সজল।

সোহাগ বি

Link copied!