Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

উত্তরা-মতিঝিল রুটে মেট্রোরেল চলবে রাত ৮টা পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ১৮, ২০২৪, ০৬:৫৩ পিএম


উত্তরা-মতিঝিল রুটে মেট্রোরেল চলবে রাত ৮টা পর্যন্ত

রাজধানীর উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচলের সময় বাড়ানোর ঘোষণা দিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) প্রবাসীকল্যাণ ভবনে এক সংবাদ সম্মেলনে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক এই ঘোষণা দেন।

তিনি বলেন, ২০ জানুয়ারি থেকে শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৭টা ১০ মিনিট থেকে রাত ৮টা পর্যন্ত এই সেবা পাওয়া যাবে।

উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে সকাল ৭টা ১০ মিনিট ও ৭টা ২০ মিনিটে দুটি মেট্রোরেল মতিঝিলের উদ্দেশে ছেড়ে যাওয়ার মধ্য দিয়ে সকালের সার্ভিস শুরু হবে। এই ট্রেনগুলো সবগুলো স্টেশনে থামবে এবং শুধু এমআরটি ও র‌্যাপিড পাস ব্যবহার করে ট্রেনে উঠা যাবে।

অন্যদিকে মতিঝিল থেকে সকাল সাড়ে ৭টায় ট্রেন চলাচল শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত নির্দিষ্ট বিরতিতে চলাচল করবে। সন্ধ্যার সময়সূচিতে মতিঝিল মেট্রোরেল স্টেশন থেকে চারটি ট্রেন যথাক্রমে রাত ৮টা ১০ মিনিট, রাত ৮টা ২০ মিনিট, রাত সাড়ে ৮টা এবং রাত ৮টা ৪০ মিনিটে মেট্রোরেল উত্তরা উত্তরের উদ্দেশে যাত্রা করে প্রতিটি স্টেশনে থামবে।

এই সান্ধ্যকালীন ট্রেনগুলোতে উঠতে ইচ্ছুক যাত্রীদের অবশ্যই একটি এমআরটি পাস বা র‌্যাপিড পাস বা একক যাত্রার টিকিট থাকতে হবে। ভ্রমণের দিন রাত পৌনে ৮টার আগে কিনতে হবে এই পাস বা টিকিট। কারণ ৭টা ৪৫ মিনিটের পর টিকিট অফিস ও সেলস মেশিন বন্ধ থাকবে।

এর আগে আগারগাঁও-মতিঝিল রুটে সকাল ৭টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত ১০ মিনিট অন্তর মেট্রোরেল চলাচল করত। উত্তরা ও মতিঝিলের মধ্যে যাতায়াতকারী যাত্রীদের আরও বেশি সুবিধা দিতেই এই সম্প্রসারণ করা হয়।

ঢাকা মেট্রোরেল বর্তমানে ১৬টি স্টেশন চালু রয়েছে: উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, বিজয় সরণি, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ সচিবালয় ও মতিঝিল। শিগগিরই কমলাপুরকে নেটওয়ার্কের আওতায় আনার জন্য একটি চলমান সম্প্রসারণ প্রকল্প শুরু হতে যাচ্ছে।

আরএস

Link copied!