Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

আমের স্বল্পতা ও লোকসানে বন্ধ ‍‍`ম্যাঙ্গো স্পেশাল ট্রেন‍‍`

রাজশাহী প্রতিনিধি

রাজশাহী প্রতিনিধি

জুন ২৫, ২০২২, ০২:২৭ পিএম


আমের স্বল্পতা ও লোকসানে বন্ধ ‍‍`ম্যাঙ্গো স্পেশাল ট্রেন‍‍`
ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জ জেলার একমাত্র ফল ও সবজি বহনকারী ম্যাঙ্গো স্পেশাল ট্রেন বন্ধ হয়ে গেছে। আমের স্বল্পতা ও লোকসানের কারণে ট্রেন বন্ধ হয়ে গেছে। তবে কর্তৃপক্ষ লোকসানের কারণে ট্রেনটি বন্ধ হয়নি বলে দাবি করেছে।

গত ১৩ জুন ম্যাঙ্গো স্পেশাল ট্রেনের উদ্বোধন করা হয়। আম ছাড়াও এই ট্রেনে কাঁচামাল ও রেলওয়ে আইনে পার্সেল হিসেবে গণ্য অন্যান্য মালামাল পরিবহনের সুযোগ ছিল। এ বছর তৃতীয়বারের মত এই ট্রেন চালু করা হয়েছিল। তবে প্রতিদিনই বড় অঙ্কের অর্থের লোকসানের কারণে ১১ দিন চলার পর ট্রেনটি বন্ধ করা হয়েছে। 

রহনপুর রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার আল মামুন বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, শুক্রবার থেকে ম্যাংগো স্পেশাল ট্রেনে আর আম পরিবহন করা হচ্ছে না। সর্বশেষ ২৩ জুন এই স্টেশন থেকে ট্রেনটিতে ৩ হাজার ১৮৫ কেজি আম পরিবহন করা হয়। রহনপুর রেল স্টেশন থেকে মোট ২৯ হাজার ৫৪৩ কেজি আম পরিবহন করা হয়েছে। এখান থেকে রাজস্ব আয় হয়েছে ৩৮ হাজার ৯৬১ টাকা।

সংশ্লিষ্টরা বলছেন, এবার রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে আমের উৎপাদন বিপর্যয় ঘটেছে। অপরদিকে ট্রেনটি মৌসুমের অন্তত ৩ সপ্তাহ দেরি করে চালু করা হয়েছিল। তাই এই ট্রেনে তেমন সাড়া পাওয়া যায়নি। আরও কিছুদিন আগে ট্রেনটি চালু করা হলে কিছুটা লাভ হতো। 
 
আমারসংবাদ/এআই 

Link copied!