Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

বাঁচতে চায় বাউফলের লিটন

মো. মাসুম বিল্লাহ

জুন ২৬, ২০২২, ০৩:৪৩ পিএম


বাঁচতে চায় বাউফলের লিটন

পটুয়াখালীর বাউফলের বিলবিলাস গ্রামের লিটন মিয়া (৪০)। পেশায় রাজমিস্ত্রির হেলপার। ছেলে-মেয়ে ও স্ত্রী নিয়ে ভালোই সুখে শান্তিতে চলছিলো লিটন মিয়ার দিনকাল। কিন্তু বিধিবাম সুস্থ সবল লিটন মিয়াকে বাঁচাতে পরিবারের চলছে সংগ্রাম।

ঘটনার সূত্রপাত ১৩ জুন সোমবার দুপুরে। এই দিনটি তছনছ করে দেয় লিটন মিয়ার সাজানো গোছানো সুখের সংসার। লিটনের জীবনে নেমে আসে ঘোর কালো অন্ধকার। বেঁচে থাকাই দ্বায় হয়ে পরেছে এই অসহায় মানুষটির। বাঁচতে হলে লিটনের প্রয়োজন উন্নত চিকিতসা।

প্রতিদিনের মতো সোমবার ভালোভাবেই ঘর থেকে কাজের উদ্দেশ্যে বেড় হয় লিটন। ওই দিন এক বাড়িওয়ালার ছাদে রাজমিস্ত্রির সহযোগী হিসেবে কাজ করছিলেন লিটন। তখন একটি বিদ্যুতের তার হাতে লাগে লিটনের। মুহুর্তেই লিটনের হাতে শক খাওয়ার পরে অজ্ঞান হয়ে গেলে গুরুতর আহত অবস্থায় তাকে ভর্তি করা হয় হাসপাতালে।

রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করানো পরে ডক্টর জানিয়েছে, অবস্থা এতটাই গুরুতর যে, লিটনের হাতটি কোনভাবেই রাখা সম্ভব নয়। তাই লিটনের বাম হাতের কাধ বরাবর কেটে ফেলা হয়েছে। এই অপারেশনের পরেও প্রতিদিন দুই ব্যাগ-চার ব্যাগ পর্যন্ত ব্লাড প্রয়োজন হচ্ছে।

এছাড়া লিটনকে হাসপাতালে রাখতে হবে আরো সাত মাস বা তারও অধিক সময়। লিটনের চিকিৎসায় প্রতিদিন ১০ থেকে ১৫ হাজার টাকা করে খরচ হচ্ছে পরিবারের, যা কোনভাবেই বহন করা সম্ভব হচ্ছে না দরিদ্র এই পরিবারটির পক্ষে। ফলে লিটনকে বাঁচাতে হলে প্রচুর টাকার প্রয়োজন। এমতাবস্থায় লিটনের অসহায় পরিবার দেশের বিত্তবান হৃদয়বান মানুষের সাহায্য কামনা করছেন।

লিটনের স্ত্রী মোসাম্মাত কাজল আক্তার (৩০) বলেন, 'আমার সুখের সংসার এক পলকে শেষ হয়ে গেলো। আমার স্বামীর একটি হাত কেটে ফেলা হয়েছে। এখন তাকে বাচাতে অনেক টাকার প্রয়োজন। আমি একটা ছেলে ও মেয়েকে নিয়ে স্বামীর চিকিতসার খরচ বহন করতে পারছি না। তাই সমাজের হৃদয়বান বিত্তবান মানুষের কাছে আমার স্বামীর জীবন বাচাতে সাহায্য কামনা করছি। আপনারা আমার স্বামীকে বাচান।' 

দেশের বিত্তবান ও মানবিক মানুষদের সাহায্য কামনায় লিটনের স্ত্রী কাজল আক্তারের বিকাশ নাম্বার: ০১৮৬০ -৬১২৬৮০ (পারসোনাল)।

আমারসংবাদ/এআই

Link copied!