Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

সড়কে ডিভাইডার যেন মৃত্যুপুরী

আরিফ হোসেন, বরিশাল

আরিফ হোসেন, বরিশাল

জুন ২৯, ২০২২, ০৪:৪০ পিএম


সড়কে ডিভাইডার যেন মৃত্যুপুরী

গত বেশ কয়েকবছর পূর্বে বরিশাল নগরবাসীর যানজট নিরসন ও সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র নির্দেশে গুরুত্বপূর্ণ সড়কের মাঝে ডিভাইডার (লোহার বেড়িগেট) দেওয়া হয়। তাতে অনেকটাই কম যায় যানজট, আর তার সুবিধা পায় বিভিন্ন যানবাহনের চালক, যাত্রী সহ পথচারীবৃন্দ। 

তবে সময়ে ব্যাবধানে চালক ও পথচারীদে দায়িত্বহীনতা এবং খামখেয়ালীর ফলে ক্রমেই সড়কের মাঝে ডিভাইডার গুলো এখন মৃত্যু কুপে পরিনত হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। খোজঁ নিয়ে জানাগেছে, ডিভাইডার স্থাপনের পর থেকে বেশ কিছু যানবাহনের কতিপয় চালকদের উদাসীনতার কারনে প্রায় সময় গাড়ি চালানোর সময় স'জোরে ধাক্কা দিলে ডিভাইডার গুলো ভেঙে যায়। যদিও সিটিকর্পোরেশন কতৃপক্ষ ভাঙ্গা ডিভাইডার গুলো একাধিকবার সংস্কার করলেও কিছু চালকদের অদক্ষতার কারণে বেশিদিন তা টিকতোনা বলেও জানা গেছে। 

বুধবার (২৯ জুন) নগরীর বেশ কিছু সড়ক গুরে দেখা গেছে সড়কের মাঝ খানের ডিভাইডারগুলো ভেঙ্গে গেছে। সাথে ছোট সিমেন্টের পিলার গুলো ভেঙে ভিতরের রড বের হয়ে আছে। যা দিন দিন হুমকির হয়ে দাঁড়াচ্ছে। 

এ বিষয় নিয়ে বরিশাল সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস বলেন, বেশি ভাগ অদক্ষ ট্রাক চালকরা ডিভাইডার গুলো গভীর রাতে ধাক্কা দিয়ে ভেঙ্গে ফেলে যায়। তবে সিটি কর্পোরেশন পক্ষ থেকে আমরা প্রায় সময়ই মনিটরিং করে থাকি। যে ডিভাইডার গুলো ভাঙ্গা রয়েছে তা দ্রুত সময়ের মধ্যে মেরামত করা হবে। 

বিষয়টি নিয়ে বরিশাল সিটিকর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফারুক আহমেদের বক্তব্য নেওয়ার জন্য মুঠোফোনে কল করা হলেও তা রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি। 

কেএস 

Link copied!