Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

গোসাইরহাটে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি 

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি 

জুলাই ৪, ২০২২, ০৩:৩৯ পিএম


গোসাইরহাটে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলায় উচ্চ ফলনশীল জাতের রোপা আমন ধান চাষ বৃদ্ধির জন্য প্রান্তিক পর্যায়ে থাকা ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের সহায়তা হিসেবে ২০২১-২২ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৮ লক্ষ ৮৮ হাজার ১২৫ টাকার সার ও রোপা আমন বীজ বিতরণ করা হয়েছে।

সোমবার (৪ জুলাই) সকাল ১০ টার সময় উপজেলা পরিষদ হলরুমে ২০২১-২২অর্থ বছরে খরিপ-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে৷

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান কৃষি বান্ধব সরকার নির্বাচনী অঙ্গীকার অনুযায়ী প্রান্তিক পর্যায়ের কৃষকদের বিভিন্ন ফসল উৎপাদনে সহায়তা দানের জন্য কৃষি প্রণোদনা কর্মসূচি চালু করে। চলতি ২০২১-২২ মৌসুমে গোসাইরহাট উপজেলার রোপা আমন ধান চাষ বৃদ্ধির জন্য কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় নির্বাচিত কৃষকের সংখ্যা হচ্ছে ১ হাজার ৪শত ৫০ জন। রোপা আমন ধান চাষের জন্য কৃষি প্রণোদনার আওতায় প্রতিজন কৃষক রোপা আমন চাষের জন্য পাচ্ছেন উচ্চ ফলনশীল জাতের বীজ ৫ কেজিসহ ডিএপি ১০ কেজি এমওপি ও ১০ কেজি সার।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুজন দাশ গুপ্ত, উপজেলা কৃষি অফিসার মোঃ শাহাবুদ্দিন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মো. আবুল খায়ের, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেওয়ান মো. শাহজাহান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাঈনউদ্দিন পেদা, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন হাওলাদার প্রমূখ।

উপজেলা কৃষি অফিসার মো. শাহাবুদ্দিন বলেন, প্রণোদনা আওতায় প্রান্তিক পর্যায়ে থাকা কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। বর্তমান কৃষি বান্ধব সরকারের প্রান্তিক পর্যায়ের কৃষকদের জন্য কৃষি প্রণোদনা কর্মসূচি বিশেষ ভূমিকা পালন করে থাকে বলেও জানান তিনি।

কেএস 

Link copied!