Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৮ কিলোমিটার তীব্র যানজট 

মো. মাসুম বিল্লাহ

জুলাই ৬, ২০২২, ০৪:২৮ পিএম


ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৮ কিলোমিটার তীব্র যানজট 

ঈদকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ৮ কিলোমিটার জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে ভোগান্তিতে পড়েছেন ঘরমুখো যাত্রীরা। তবে বেশি ভোগান্তিতে পড়ছেন শিশু এবং বৃদ্ধরা। অনেক কর্মজীবী মানুষকে পায়ে হেঁটে নিকটবর্তী গন্তব্যস্থলে যেতে দেখা গেছে। 

বুধবার (৬ জুলাই) দুপুর দুইটার দিকে মহাসড়কের কাঁচপুর থেকে সোনারগাঁয়ের মোগরাপাড়া পর্যন্ত এ যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া মোগরাপাড়া থেকে মেঘনাঘাট পর্যন্ত গাড়িগুলো ধীরে ধীরে চলছে।

জানা যায়, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগ এড়াতে মানুষ গ্রামের দিকে ছুটছেন। এজন্য দুপুর থেকেই যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে।

অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগও পাওয়া যাচ্ছে পরিবহন মালিকদের বিরুদ্ধে। তীব্র গরমে দীর্ঘ সময় যানজটে আটকে থাকায় ঘরমুখী যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এদিকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া যাচ্ছে পরিবহন মালিকদের বিরুদ্ধে।

হাসান মাহমুদ নামে যাত্রী জানান, বৃহস্পতিবার থেকে যাত্রীর চাপ বেশি হতে পারে। সেজন্য দুর্ভোগ এড়াতে পরিবারকে গ্রামে পাঠিয়ে দিচ্ছি। কিন্তু এসে দেখি মহাসড়কে আজ থেকেই তীব্র যানজট।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি মোহাম্মদ নবীর হােসেন বলেন, যাত্রী চাপ বেশি থাকায় যানজট সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে আমরা কাজ করে যাচ্ছি। আশা করি খুব শিগগিরই যানজট নিরসন হবে।


আমারসংবাদ/টিএইচ

Link copied!