Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

৯৯৯ এ কল: কাপ্তাই হ্রদে আটকা পড়া পর্যটকদের উদ্ধার

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটি প্রতিনিধি

জুলাই ১৫, ২০২২, ১১:৫৭ এএম


৯৯৯ এ কল: কাপ্তাই হ্রদে আটকা পড়া পর্যটকদের উদ্ধার

৯৯৯ এ কল করে প্রানে রক্ষা পেলো কাপ্তাই হ্রদে আটকে পড়া শিশুসহ ২০ সদস্যের একটি পর্যটক গ্রুপ। কাপ্তাই হ্রদে পর্যটকদের আটকে থাকার বিষয়টি জানতে পেরে বৃহস্পতিবার রাতে তাদের উদ্ধার করে রাঙামাটি জেলা পুলিশ।

চট্টগ্রামের আগ্রাবাদ থেকে রাঙামাটিতে বেড়াতে আসা ২০জনের এই পর্যটকের গ্রুপকে কাপ্তাই হ্রদ থেকে বৃহস্পতিবার রাতে উদ্ধার করা হয় বলে জানিয়েছেন রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম।

তিনি আরো জানান, বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে রাঙামাটিতে বেড়াতে আসা পর্যটকের একটি গ্রুপ রাঙামাটির কাপ্তাই হ্রদে বেড়ানোর পর বিকেলে ফেরার পথে ইঞ্জিন চালিত বোটের তেল শেষ হলে তারা হ্রদের মাঝখানে আটকে পড়ে। 

এ সময় এখানে বৃষ্টি এবং বাতাসের গতি থাকায় তারা কাপ্তাই হ্রদে চরম বিপাকের মধ্যে পড়লে সেখান থেকে একজন ৯৯৯ এ কল দিলে বিষয়টি রাঙামাটি জেলা পুলিশকে জানানো হয়। 

তখন আমরা খবর পেয়ে জেলা পুলিশের একটি টিম পর্যটকের গ্রুপটিকে রাঙামাটি কাপ্তাই লেকের পেদা টিং টিং এলাকা থেকে উদ্ধার করে আনুমানিক রাত ৮টার দিকে রাঙামাটি জেলা পুলিশের পলওয়েল পার্কে  নিয়ে আসি।   

কাপ্তাই হ্রদে আটকে পড়া থেকে উদ্ধার হওয়া পর্যটক মো. রাশেদ জানান, বৃহস্পতিবার (১৪ জুলাই) আমরা একই পরিবারের আত্মীয়-স্বজন শিশুসহ প্রায় ২০জনের একটি গ্রুপ রাঙামাটির কাপ্তাই হ্রদে বেড়ানোর পর ফেরার পথে বোটের তেল ফুরিয়ে গেলে কাপ্তাই হ্রদে আটকে পড়ি। 

এসময় প্রচন্ড বৃষ্টি, হ্রদে বড় বড় ঢেউ এবং বাতাসের গতিবেগে আমরা সবাই খুবই ভয় পেয়ে যাই এবং বোটে থাকা শিশুসহ সবাই প্রাণভয়ে কান্না করতে থাকে। এ সময় আমি ৯৯৯ এ কল দিয়ে বিষয়টি জানালে রাঙামাটি জেলা পুলিশের একটি টিম আমাদের এসে উদ্ধার করে।

কাপ্তাই হ্রদে আটকে পড়া থেকে উদ্ধার হওয়া পর্যটকরা ৯৯৯ এ কল দিয়ে তাৎক্ষনিক সহযোগিতা পাওয়ায় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং রাঙামাটি জেলা পুলিশ সদস্যদের সহমর্মিতা দেখে জেলা পুলিশের প্রতিও কৃতজ্ঞতা জানান। 


আমারসংবাদ/টিএইচ

Link copied!