Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ভুয়া নারী চিকিৎসককে লাখ টাকা জরিমানা

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

আগস্ট ২, ২০২২, ০৭:৩৪ পিএম


ভুয়া নারী চিকিৎসককে লাখ টাকা জরিমানা

বরিশালের মেহেন্দিগঞ্জে ভুয়া এমবিবিএস চিকিৎসক পরিচয় দিয়ে রোগী দেখা এবং ব্যবস্থাপত্র দেওয়ায় এক নারীকে লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড পরিচালনা না করার শর্তে লিখিত মুচলেকা দিয়ে ছাড়া পেয়েছে ওই নারী।

মঙ্গলবার দুপুরে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. নূরুননবী পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে এ জরিমানা করা হয়েছে।

জানা গেছে, সম্প্রতি সময়ে বিভিন্ন অনিয়মের অভিযোগে মেহেন্দিগঞ্জের উলানিয়া বাজারের সান্তনা ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হয়। আর সেখানেই নোয়াখালী জেনারেল হাসপাতালের মেডিক্যাল অফিসার হিসেবে পরিচয় দিয়ে নিয়মিত রোগী দেখতেন মুনতাকা দিলশান ঝুমা। অতিসম্প্রতি তিনি (ঝুমা) নিজেই চেম্বার খুলে সেখানে নিয়মিত রোগী দেখে আসছিলেন। ভুয়া মেডিক্যাল অফিসারের পরিচয় দিয়ে রোগীদের ব্যবস্থাপত্র দেয়ার অভিযোগে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সাইয়েদ মো. আমরুল্লাহর উপস্থিতিতে অভিযান চালানো হয়।

উপজেলা নির্বাহী অফিসার জানান, মূলত ওই নারী নিজের নামের স্বপক্ষে বিএমডিসির কোনো রেজিস্ট্রেশন নাম্বার দেখাতে পারেননি। আবার তিনি নিজেকে নোয়াখালী জেনারেল হাসপাতালের মেডিক্যাল অফিসার হিসেবে পরিচয় দিলেও তার স্বপক্ষে কোনো কাগজ দেখাতে পারেননি। এছাড়া নোয়াখালী মেডিক্যাল অফিসার হলে মেহেন্দিগঞ্জে প্রতিদিন রোগী দেখাও কোনোভাবেই সম্ভব নয়। আবার প্যারমেডিক্যাল সার্টিফিকেটও দেখাতে পারেননি, তারপরেও তিনি রোগী দেখছেন এবং ব্যবস্থাপত্র দিয়ে আসছিলেন। তাই তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ প্রমাণিত হওয়ায় এক লাখ টাকা জরিমানা ও লিখিত মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, সান্তনা ডায়াগনস্টিক সেন্টারের মালিক মারুফ হোসেন মেহেন্দিগঞ্জের বেশ কয়েকটি ডায়াগনস্টিক সেন্টারের সাথে জড়িত রয়েছেন। তার স্বজনদের তিনি মেডিক্যাল অফিসার সাজিয়ে গ্রামের অসহায় রোগীদের সাথে প্রতারণা করে আসছেন।

আমারসংবাদ/এসএম

Link copied!