Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

মঠবাড়িয়ায় সংযোগ খালের বাঁধ রক্ষার দাবিতে মানববন্ধন

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি

আগস্ট ৭, ২০২২, ০৪:৩২ পিএম


মঠবাড়িয়ায় সংযোগ খালের বাঁধ রক্ষার দাবিতে মানববন্ধন

পিরোজপুরের মঠবাড়িয়ার বলেশ্বর নদী ও বরগুনার বিষখালী নদীর সংযোগ খাল উপজেলার মিরুখালী ইউনয়নের বাদুরা গ্রাম এলাকায় খালের ওপর একাধিক বাঁধ রক্ষার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৭ আগস্ট) সকালে উপজেলার মিরুখালী ইউনয়নের বাদুরা গ্রামের বেগম শেখ ফজিলাতুনন্নেসা মহিলা কামিল মাদ্রাসার সম্মুখ সড়কে মাদ্রাসার শিক্ষক, ছাত্রী ও স্থানীয় জনসাধারণ এ মানববন্ধনের আয়োজন করেন।

এসময় বেগম শেখ ফজিলাতুনন্নেসা মহিলা কামিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আলহাজ্ব আবুল কালাম শরীফের সভাপতিত্বে বক্তব্য রাখেন, স্থানীয় সমাজ সেবক মো. শাহজাহান হাওলাদার, মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. নজরুল শরীফ, অবিভাবক সালেহা বেগম, শিক্ষার্থী আমিনা আক্তার, লিজা আক্তার প্রমূখ।

বক্তারা বলেন, বলেশ্বর-বিষখালী নদীর সংযোগ খালে (বাদুরা এলাকায়) দোগনা ও ভুতা খালে বহু বছর ধরে একাধিক বাধ রয়েছে। বাঁধের কারনে মাদ্রসা ও স্থানীয় কয়েক শতাধিক বাড়ি-ঘর ভাংঙ্গনের কবল থেকে রক্ষা পেয়েছে। একটি স্বর্থেন্বসী মহল বাঁধ গুলো কেঁটে দেয়ার অপচেষ্টা চালাচ্ছেন। বাঁধগুলো কাঁটার পক্ষে আমরাও আছি। তবে খালের দুই দিকে দুটি স্লুইজগেট ও মাদ্রাসার সামনে একটি বক্স কালভার্ট নির্মাণের জোর দাবি জানান। স্লুইজগেট, কালভার্ট নির্মাণ না হওয়া পর্যন্ত কিছুতেই তারা বাঁধ কাঁটতে দিবেন না বলে হুমকিও দেন।

কেএস 

Link copied!