Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ চা শ্রমিকদের

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি

আগস্ট ২০, ২০২২, ০৩:০৮ পিএম


ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ চা শ্রমিকদের

হবিগঞ্জের বাহুবলে ১১টি চা বাগানের শ্রমিকরা ৩শ টাকা মজুরির দাবিতে প্রায় দেড় ঘন্টা ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করেছে।

শনিবার (২০ আগস্ট) সকাল ১০ টা থেকে উপজেলার ১১টি চা বাগানের শ্রমিকরা খন্ড খন্ড মিছিল নিয়ে বাহুবলে আসে। দুপুর প্রায় ১২ টার দিকে ঢাকা সিলেট মহাসড়কের বাহুবল সদর মৌচাক এলাকা থেকে হাজার হাজার চা শ্রমিকরা মিছিল নিয়ে বাগান বাড়ি তিন রাস্তার মোরে গিয়ে একত্রিত হয়।

এসময় চা শ্রমিকরা প্রায় দের ঘন্টা ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে। এসময় ঢাকা সিলেট মহাসড়কের দু‍‍`পাশে হাজার হাজার যানবাহন আটকা পড়ে। এমতাবস্থায় তাদের ৩শ টাকা মজুরি বৃদ্ধির দাবিতে আন্দোলনরত শ্রমিকরা মহাসড়কে শুয়ে পড়ে। এ ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে আসেন বাহুবল উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মহুয়া শারমিন ফাতেমা, নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মহীউদ্দীন,সহকারী কমিশনার (ভূমি) মোঃ রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই, বাহুবল মডেল থানার ওসি মোঃ রকিবুল ইসলাম খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন লিয়াকত সহ উপস্থিত ছিলেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং বাহুবলে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

পরবর্তীতে স্থানীয় এমপি আলহাজ্ব গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ ও প্রশাসনিক কর্মকর্তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আলোচনা সাপেক্ষে তাদের সমস্যা সমাধানের জন্য আশ্বস্ত করলে শ্রমিকরা সাময়িক সময়ের জন্য তাদের অবরোধ তুলে নেয়। চা শ্রমিক নেতৃবৃন্দরা বলেছেন যদি তাদের দাবি মেনে নেয়া না হয়, তাহলে পরবর্তীতে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে।

কেএস 
 

Link copied!