Amar Sangbad
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪,

টাঙ্গাইলে বিএনপির বিক্ষোভ মিছিলে হামলা-ভাংচুর

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল প্রতিনিধি

আগস্ট ২৪, ২০২২, ০৫:৩০ পিএম


টাঙ্গাইলে বিএনপির বিক্ষোভ মিছিলে হামলা-ভাংচুর

টাঙ্গাইলে কেন্দ্রীয় কর্মসূচি’র অংশ হিসেবে জ্বালানি তেল ও দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি’র প্রতিবাদে টাঙ্গাইল শহর বিএনপি’র একাংশের উদ্যোগে বিক্ষোভ মিছিলে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এতে বিএনপির চার নেতাসহ ৫জন আহত হয়।

বুধবার (২৪ আগস্ট) সকালে শহরের ডায়াবেটিস হাসপাতালের সামনে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, জ্বালানি তেল ও দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি‍‍`র প্রতিবাদে টাঙ্গাইল শহর বিএনপির উদ্যোগে বক্ষোভ মিছিল শেষে ডায়াবেটিস হাসপাতালের সামনে সমাবেশের আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপি‍‍`র সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সাইদুল হক সাদু, জেলা বিএনপি‍‍`র সাবেক সদস্য সচিব মাহমুদুল হক সানু, জেলা বিএনপি‍‍`র সদস্য সাদেকুল আলম খোকা, জিয়াউল হক শাহীন, শফিকুর রহমান খান শফিক, রফিকুল ইসলাম স্বপন, সাবেক যুবনেতা মাহমুদ হাসান খান টিটন, আব্দুল্লাহ হেল কাফি সাহেদ, ছাত্রনেতা সালেহ মোহাম্মদ শাফি ইথেন।

সমাবেশ চলাকালীন সময়ে স্থানীয় কতিপয় যুবক বিএনপির নেতা-কর্মীদের উপর অর্তকিতভাবে হামলা চালায়। হামলায় আহত হয় বিএনপি নেতা আশরাফ পাহেলী, মমিনুল হক খান নিক্সন ও জেলা ছাত্রদলের সাবেক সভাপতি সালেহ মোহাম্মদ ইথেন এবং অটোরিক্সা চালক এরশাদ আলী। এ সময় অটোরিক্সাটি ভাংচুর করে মাইকসহ ব্যাটারী ছিনিয়ে নেয়।

আহত অটোরিক্সা চালক পৌরসভার কাগমারা এলাকার আব্দুল হামিদের ছেলে এরশাদ আলী জানান, বিএনপির ওই সমাবেশে আমার অটোরিক্সাসহ মাইকসেট ভাড়ায় নেয় বিএনপি নেতারা। সমাবেশ চলাকালে কয়েকজন যুবক এসে এলোপাথারিভাবে নেতাদের উপর হামলা করলে নেতারা দৌড়ে পালিয়ে যায়। একপর্যায়ে ওই যুবকরা আমাকে মারপিট করার পর অটোরিক্সাটি ভাংচুর করে মাইকসেট ছিনিয়ে নেয়।

কেএস 

Link copied!