Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

খাগড়াছড়িতে প্রান্তিক জনগোষ্ঠির মাঝে ২ লাখ টাকার অনুদান বিতরণ

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

আগস্ট ২৯, ২০২২, ০৬:৪৩ পিএম


খাগড়াছড়িতে প্রান্তিক জনগোষ্ঠির মাঝে ২ লাখ টাকার অনুদান বিতরণ

পার্বত্য খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গার পর্যটন কেন্দ্র রিছাং ঝর্ণা এলাকায় স্থানীয় বসবাস কারী ত্রিপুরা জনগোষ্ঠির নিম্নবিত্ত ৪০ জনের মাঝে খাগড়াছড়ি জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঁচ হাজার টাকা করে দুই লাখ টাকা অনুদান বিতরণ করা হয়েছে।

সোমবার (২৯ আগস্ট) সকাল সাড়ে দশটার দিকে খাগড়াছড়ি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুদানের চেক তুলে দেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

এ সময় খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কে এম ইয়াছির আরাফাত, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব, খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ের রেভিনিউ ডেপুটি কালেক্টর মো: তরিকুল ইসলাম ও মাটিরাঙ্গা সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার শান্তি ময় ত্রিপুরা প্রমূখ উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব বলেন, রিছাং ঝর্ণা পর্যটন যখন মাটিরাঙ্গা সদর ইউপির  আওতায় ছিল তখন তেমন কোন উন্নয়ন হয়নি ২৬ নভেম্বর ২০২০ইং তারিখে জেলা প্রশাসনের কাছে হস্তান্তর করার পর মান্যবর জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস এর আন্তরিকতায়  জেলা প্রশাসনের আর্থিক সহযোগিতা উপজেলা প্রশাসনের বাস্তবায়নে রিছাং ঝর্ণার নান্দনিক সৌন্দর্যের রাস্তা নির্মাণ, পর্যটকদের ঝর্ণা পর্যন্ত যাওয়ার জন্য পাকা  সিড়িঁ নির্মাণ করা হয়েছে পর্যটকদের ড্রেসচেঞ্জিং রুম, ওয়াসরুম ও পানির ট্যাং নির্মাণ সহ পানির উঠানোর জন্য জেনেরটর ব্যবস্থা সহ রিছাং ঝর্ণা পর্যটন এলাকার স্থানীয় প্রান্তিক জনগোষ্ঠি এক সময় পলিথিন দিয়ে পর্যটন এলাকায় দোকান করত তাদেরকে জেলা প্রশাসনের আর্থিক সহযোগিতায় উপজেলা প্রশাসনের বাস্তবায়নে ছয়টি দোকান ঘর বিনা ভাড়ায় নির্মাণ করে দেওয়া হয়েছে বলে জানিয়ে তিনি আরো বলেন, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস খাগড়াছড়ি জেলায় তিন বছরের কর্মজীবনে পাহাড়ের পর্যটন শিল্পের ব্যাপক পরির্বতন হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে, খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।খাগড়াছড়ির জেলা প্রশাসনের পক্ষ থেকে রিছাং ঝর্ণার ব্যাপক উন্নয়ন করা হয়েছে উল্লেখ করে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, রিছাং ঝর্ণার উন্নয়নের সাথে সাথে সেখানে বসবাসকারীদের জীবন যাত্রার মানোন্নয়ন হয়েছে।স্থানীয় ৪জনের  কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। পর্যটকদের আগমনে সেখানে মানুষের বাড়তি আয়ের সুযোগ সৃষ্টি হয়েছে। তিনি অনুদানের অর্থে ক্ষুদ্র ক্ষুদ্র খাতে বিনিয়োগের মাধ্যমে নিজেদের স্বাভলম্বি হয়ে উঠার পরামর্শ দেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

কেএস 

Link copied!