Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪,

চুয়াডাঙ্গায় বেশি দামে সার বিক্রি, জরিমানা

আব্দুল্লাহ হক, চুয়াডাঙ্গা

আব্দুল্লাহ হক, চুয়াডাঙ্গা

আগস্ট ২৯, ২০২২, ০৮:৫৮ পিএম


চুয়াডাঙ্গায় বেশি দামে সার বিক্রি, জরিমানা

চুয়াডাঙ্গা জেলার জীবননগরে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে সার বিক্রি করার অভিযোগে এক বিসিআইসি ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার (২৯ আগস্ট) বিকেল ৩ টার দিকে অভিযান চালানো হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারি পরিচালক সজল আহমেদ জানান, কৃষকদের ঠকিয়ে বেশি দামে সার বিক্রি করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে জীবননগর উপজেলার বেশকিছু বিসিআইসি ও বিএডিসি সার ডিলার পয়েন্টে অভিযান চালানো হয়।

এসময় জীবননগর হাসপাতাল গেটের সামনে বিসিআইসি সার ডিলার মেসার্স হক ট্রেডার্সে অভিযান চালিয়ে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে সার বিক্রির প্রমাণ পাওয়া যায়। ওই ডিলার ১ হাজার ১০০ টাকা বস্তার ইউরিয়া সার ১ হাজার ২৫০ টাকা, ১ হাজার ১০০ টাকার টিএসপি সার ১ হাজার ৭০০ টাকায় ও ৮০০ টাকার ডিএপি সার ৯৮০ টাকায় বিক্রি করছিলেন। ওই অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সবাইকে সতর্ক করা হয় ও সরকার নির্ধারিত ন্যায্যমূল্যে সার বিক্রয়ের জন্য নির্দেশনা দেয়া হয়।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমান ও জীবননগর থানা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

কেএস 

Link copied!