Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

খোকসায় নার্সের অবহেলায় রোগীর মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন

খোকসা (কুষ্টিয়া) প্রতিনিধি

খোকসা (কুষ্টিয়া) প্রতিনিধি

সেপ্টেম্বর ৪, ২০২২, ০৩:০৫ পিএম


খোকসায় নার্সের অবহেলায় রোগীর মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন

কুষ্টিয়ার খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সের অবহেলায় গত (৩০ সেপ্টেম্বর) শুক্রবার রাত্রে এক রোগীর মৃত্যু হয়েছে।

জানা যায়, ঐ মৃত ব্যক্তি দীর্ঘদিন যাবত শ্বাস রোগে ভুগছিলেন হঠাৎ তার অবস্থা বেগতিক হলে। পরে খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আনা হলে জরুরি বিভাগের দায়িত্বরত ডাক্তার ঐদিন রাত ৯ টার দিকে আকরাম হোসেন (৬৮) কে ভর্তি করেন। বেডে কোন সিট না পেয়ে কেবিন ভাড়া নিতে চাইলে আগে টাকা তারপরে কেবিন ও অক্সিজেন দিবে বলে ২০ মিনিট ধরে রোগীর লোকদের সাথে নার্স মমতাজ ও রিনার সঙ্গে তর্কাতর্কির এক পর্যায়ে অক্সিজেনের অভাবেই রোগীর মৃত্যু হয়।

সম্পূর্ণ ডাক্তার নার্সদের অবহেলার কারণেই এই মৃত্যু হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে (৪ সেপ্টেম্বর) রোববার দুপুরের দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মুখে পৌর ছাত্রলীগের ব্যানারে ও সুশীল সমাজ সবাই ঐক্য হয়ে দায়িত্বহীন ডাক্তার নার্সদের বিচারের দাবিতে মানববন্ধন করেন।

সে সময় পৌর ছাত্রলীগের সভাপতি মনির হোসেন হৃদয় ও মৃত আকরাম হোসেনের নাতি রানা আহমেদ দাবি করেন যতক্ষণ পর্যন্ত ওই সকল পেশা দায়িত্বহীন ডাক্তার নার্সদের বিচারের আওতায় না আনা  হবে আমাদের এই আন্দোলন চলমান থাকবে।

এ বিষয়ে জানতে গেলে পরিবার পরিকল্পনার ডা.কামরুজ্জামান সোহেল অফিস থেকে অসুস্থতার কথা বলে বেরিয়ে যান। এবং অভিযুক্ত নার্সদের সাথে যোগাযোগ করতে গেলে তারা সকল বিষয় অস্বীকার করেন।

কেএস

Link copied!