Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

কালিগঞ্জ-উজিরপুর সড়কের বেহাল দশা

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি

সেপ্টেম্বর ৬, ২০২২, ০২:৩১ পিএম


কালিগঞ্জ-উজিরপুর সড়কের বেহাল দশা

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ চৌরাস্তা থেকে উজিরপুর জনগুরুত্বপূর্ণ সড়কটি বর্তমানে মরণ ফাঁদে পরিণত হয়েছে। ব্যস্ততম এ কার্পেটিং সড়কের কিছুদূর পর পর ১ থেকে দেড় ফুট গর্তের সৃষ্টি হয়ে ছোট-বড় যে কোন যানবাহন চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। ১৩ কিলোমিটার কার্পেটিং এ সড়কের অর্ধেকের বেশি অংশের পিচ উঠে নিচের কাদা-মাটি উপরে উঠে যানবাহন চলাচলের ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। সড়কে বেহাল অবস্থার কারণে প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।

ভারি যানবাহন গর্তে পড়ে  গিয়ে বিকল হয়ে ঘণ্টার পর ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ হওয়া জনদুর্ভোগ যেন নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। জন গুরুত্বপূর্ণ এ সড়কের তারালী বাজার সংলগ্ন ব্রিজটির অবস্থা আরো নাজুক। যে কোনো সময় ভেঙে পড়ার আশঙ্কা রয়েছে। বেশির ভাগ সময় এ সড়কটি দিয়ে ভারী যানবাহন চলাচল করে থাকে। পার্শ্ববর্তী উপজেলা আশাশুনি উদ্দেশ্যে কালিগঞ্জ গামী বিভিন্ন ভারী যানবাহন সটকাট পথ হিসেবে এ সড়ক টি বেছে নেয়। রাস্তার করুন এ অবস্থার পরেও প্রতিদিন ছোট-বড়  দুর্ঘটনা ঘটে থাকে।

স্থানীয়রা জানান, অতি দ্রুত সড়কটি সংস্কার করা অতি  জরুরী প্রয়োজন। না হলে চলতি  বর্ষা মৌসুমে এ সড়ক পানি জমে থাকছে বোঝাই যাচ্ছে না পানির নিচে গর্ত আছে কিনা। ফলে ছোট-বড়  যানবাহন চলাচল করতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে দুর্ঘটনায় পড়ছে সাধারণ যাত্রীদের ।  অতি দ্রুত সড়কটি নতুন ভাবে সংস্কারের জন্য স্থানীয়রা কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

এসএম

Link copied!