Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

লামা উপজেলা ছাত্রলীগের সম্মেলন ১০ সেপ্টেম্বর

লামা (বান্দরবান) প্রতিনিধি

লামা (বান্দরবান) প্রতিনিধি

সেপ্টেম্বর ৮, ২০২২, ০৭:০৫ পিএম


লামা উপজেলা ছাত্রলীগের সম্মেলন ১০ সেপ্টেম্বর

বান্দরবানের লামায় অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগের উপজেলা, পৌরসভা ও কলেজ শাখার বার্ষিক সম্মেলন। আগামী শুক্রবার (১০ সেপ্টেম্বর) বার্ষিক সম্মেলন অনুষ্ঠানের সকল প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন করা হয়েছে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বাবু ক্য শৈ হ্লা। কেন্দ্রীয় ছাত্র লীগের উপ ধর্ম বিষয়ক সম্পাদক উসিং হাই রবিন বাহাদুর বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

জেলা ছাত্রলীগের সভাপতি কাউসার সোহাগ সম্মেলনের উদ্বোধন করবেন। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনি সুশীল।

জানা গেছে, উপজেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি মংক্যহ্লা মার্মাকে আহবায়ক ও সাধারণ সম্পাদক মোঃ শাহিনকে সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট একটি সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে।

নির্বাচনের মাধ্যমে ছাত্রলীগের নতুন কমিটি দিয়ে সংগঠনকে রাজ পথে আরো বেশি উজ্জীবিত করা হবে এমন প্রত্যাশা ছাত্র সংগঠনটির নেতা কর্মিদের।
উপজেলা ছাত্রলীগের সম্মেলন কমিটির সদস্য সচিব মোঃ শাহিন জানান, নতুন কমিটির নেতৃত্বে বিএনপি-জামায়াতের নাশকতা মোকাবিলা করে সাংগঠনিক দক্ষতার স্বাক্ষর অব্যাহত রাখবে।

তিনি আরো জানান, উল্লেখ্য, ছাত্রলীগের গঠনতন্ত্রে মতে  উপজেলা পর্যায়ের সাংগঠনিক কমিটির মেয়াদকাল এক বছর। তবে বৈশ্বিক জরবায়ু ও মহামারির কারণে প্রায় ৬ বছর পর সম্মেলন করতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ লামা উপজেলা ও পৌর শাখা।
এই সম্মেলনে উপজেলা শাখায় ১৬১ জন, পৌর শাখায় ১৭১ জন ও কলেজ শাখায় ৭১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

১০ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য উপজেলা শাখায় সভাপতি পদে মোঃ শামিম ওসমান, মোঃ শহিদুল ইসলাম সাদ্দাম, মোঃ সাদ্দাম হোসেন রাকিব, বিপব নাথ, এখ্যাইমং মার্মা এবং সাধারণ সম্পাদক পদে রুবেল হাসান, সজীব মল্লিক ও মেহেদী হাসান রনি প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পৌর শাখার সভাপতি পদে মোঃ রহিম উদ্দিন রাজু গাজী, সুমন এবং সাধারণ সম্পাদক পদে মহীন উদ্দিন শাওন, মোঃ ইকবাল হোসেন ইমন ও ফখরুল ইসলাম হেলাল প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কলেজ শাখার সভাপতি পদের প্রার্থী সালাউদ্দিন ভুঁইয়া নাহিদ ; তার কোন প্রতিদ্বন্দ্বী নেই। সাধারণ সম্পাদক পদে মোঃ খাইরুল ইসলাম বাপ্পি ও আরিফুল হক প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী মো. শামিম মিয়া বলেন, ছাত্রদের অধিকার আদায়ে ছাত্রলীগ করি। আওয়ামী লীগের সকল কার্যক্রমে সবসময় একনিষ্ট হয়ে কাজ করেছি। আশা করি ভোটাররা আমাকে ভোট দিয়ে সভাপতি নির্বাচিত করবেন। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর এমপির বান্দরবান উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের জন্য ও আগামী সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নিরলস কাজ করে যেতে চাই।

পৌর ছাত্রলীগের সভাপতি প্রার্থী মোঃ রহিম উদ্দিন রাজু গাজী বলেন, শিক্ষার্থীদের অধিকার আদায় ও বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যেতে চাই।

লামা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রলীগ নেতা মো.জহিরুল ইসলাম বলেন, এই সম্মেলনের মাধ্যমে একটি মেধাবী ও সুদক্ষ কমিটি নির্বাচিত হবে। তারা সুসংগঠিত হয়ে কাজ করবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রিয় নেতা বীর বাহাদুরকে আগামি সংসদ নির্বাচনে বিপুল ভোটে জয়যুক্ত করে দীর্ঘ লালিত ঐতিহ্য রক্ষা করতে ভূমিকা রাখবে ছাত্রনেতারা।

এসএম

Link copied!