Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

রাস্তা বন্ধ করে দেওয়াল নির্মাণের অভিযোগ

এস এম জহিরুল ইসলাম, গাজীপুর

এস এম জহিরুল ইসলাম, গাজীপুর

সেপ্টেম্বর ২৬, ২০২২, ০৩:৩০ পিএম


রাস্তা বন্ধ করে দেওয়াল নির্মাণের অভিযোগ

গাজীপুরের কাপাসিয়ায় ইটের দেয়াল নির্মাণ করে সাবেক প্রধান শিক্ষক মোঃ সিরাজ উদ্দিন বিএসসির বাড়ির চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে। শিক্ষকের ভাতিজা প্রবাসী শাহরিয়ার মাহমুদ টিপুর বিরুদ্ধে এ অভিযোগ উঠে। এ ব্যাপারে ভুক্তভোগী পরিবার আদালতে মামলা দায়ের করেছেন।

মামলা সূত্রে এবং ভুক্তভোগী পরিবারের কাছ থেকে জানা যায়, কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোঃ সিরাজ উদ্দিনের বাড়ি উপজেলার তরগাঁও গ্রামে। দীর্ঘদিন ধরে তিনি পরিবার নিয়ে রাজধানী ঢাকায় বসবাস করছিলেন। এ সুযোগে প্রতিপক্ষরা তার বাড়িতে প্রবেশের একমাত্র পায়ে চলাচলের পথ বন্ধ করে  সীমানা প্রাচীর নির্মাণ করেন। এতে রাস্তাটির প্রায় তিন ফুট তাদের দখলে নিয়ে নেন। এ বিষয়ে সিরাজ উদ্দিন বাদী হয়ে শাহরিয়ার মহমুদ টিপু (৪০), আবুল কালাম (৬০), রানী বেগম (৩৪) এর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন। টিপু দেশের বাহিরে থেকে বিভিন্ন প্রভাবশালী মহল দিয়ে এখন নানা ধরনের হুমকি দিচ্ছে। এতে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান ওই ভুক্তভোগী পরিবার।

ভুক্তভোগী সাবেক প্রধান শিক্ষক মোঃ সিরাজউদ্দিন নিজের অসহায়ত্ব প্রকাশ করে বলেন, দীর্ঘদিন যাবত এই সড়কে আমাদের চলাচল। আমার ছোট ভাই বীরমুক্তিযোদ্ধা তার বাড়ি থেকে বের হওয়ার এটি একমাত্র রাস্তা। ভাতিজারা আজ আমার ও পরিবারের সাথে অমানবিক আচরণ করছে। আমার চলাচলের এক মাত্র পথটাও তারা বন্ধ করে দিলো। এক রাতে অন্যায় ভাবে তারা অসংখ্য লোক নিয়ে এ ইটের দেয়াল নির্মাণ করে।

শিক্ষকের বাড়ির চলাচলের পথ বন্ধ করার বিষয়ে জানতে পেরে গত শুক্রবার কাপাসিয়া বাসষ্ট্যান্ড এলাকায় কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন। শিক্ষার্থীরা প্রতিবাদ সমাবেশে অনতিবিলম্বে দেয়াল ভেঙ্গে শিক্ষকের বাড়িতে প্রবেশের একমাত্র রাস্তা দেওয়ার আহবান জানান।

অভিযুক্ত টিপুর স্ত্রী জানিয়েছেন, জমি সংক্রান্ত বিষয়ে একাধিকবার বৈঠক হয়েছে। শিক্ষককে সময় দেয়া হয়েছিলো, কাপাসিয়া থানা,উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় ইউপি চেয়ারম্যান সহ অবগত আছেন।

এ বিষয়ে জানতে তরগাঁও ইউপি চেয়ারম্যান মোঃ আয়বুর শিকদারকে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

কাপাসিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) গোলাম মোর্শেদ খান মুঠোফোনে বলেন, শিক্ষক পরিবার বাদী হয়ে আদালতে মামলা করেছেন। দুই পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে কাজ বন্ধ রাখতে বলা হয়েছে। যেহেতু তিনি সরকারি শিক্ষক ছিলেন জমি মাপযোগ করার জন্য ও শিক্ষককে সরকারি ভাবে সহায়তা করা হবে।

কেএস 

Link copied!