Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

চট্টগ্রামে এক টাকায় পূজার উৎসব

বিশেষ প্রতিনিধি, চট্টগ্রাম

বিশেষ প্রতিনিধি, চট্টগ্রাম

সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৮:৫৭ পিএম


চট্টগ্রামে এক টাকায় পূজার উৎসব

শারদীয়া দুর্গাপূজা উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের এক টাকায় পূজার নতুন কাপড় চোপড় দিচ্ছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। বুধবার (২৮ সেপ্টেম্বর) পর্যন্ত চলবে পোশাকের মেলা। সাথে থাকছে পথ বঞ্চিত শিশুদের জন্য আপ্যায়নের ব্যবস্থা।এই ব্যতিক্রমী আয়োজনে সহযোগিতা করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। এ উপলক্ষে চট্টগ্রাম ও আশেপাশের উপজেলা থেকে ফ্রি বাস সার্ভিসের ব্যবস্থাও গ্রহণ করেছেন বিদ্যানন্দ ফাউন্ডেশন।

বুধবার সকাল ১০টায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী জেএমসেন হলে এই আয়োজনের উদ্বোধন করেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়। সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় বলেন, বিদ্যানন্দ সবসময় সমাজের সুবিধাবঞ্চিত শ্রেণি মানুষের জন্য কাজ করে।

দুর্গাপূজা উৎসবে যাতে গরীব মানুষজন পূজা উৎসব পালন করতে পারে সেজন্য বিদ্যানন্দ যে এক টাকার বাজার বসিয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়। এই আয়োজন ধনী-দরিদ্রের বৈষম্য দূরীকরণে সাহায্য করবে। সিএমপি বিদ্যানন্দের সঙ্গে এই কাজে সহযোগীতাকারী হিসেবে থাকতে পেরে খুবই আনন্দিত।

বিদ্যানন্দের বোর্ড মেম্বার জামাল উদ্দিন বলেন, ‘উৎসবে ধনী-দরিদ্রের বৈষম্য দূর করে সম্প্রীতির বন্ধন তৈরি করাই আমাদের মূল লক্ষ্য উদ্দেশ্যে। ‘সবাই মিলে উৎসব, সবাই মিলে বাংলাদেশি। সেজন্য এবার প্রথমবারের মতো সিএমপি ও বিদ্যানন্দ আয়োজন করেছে সবাই মিলে শারদীয়া আনন্দ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ, উপ-পুলিশ কমিশনার (সদর) আব্দুল ওয়ারিশ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মনিরুজ্জামান, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক দক্ষিণ) নাসির উদ্দিন, মহানগর পূজা উদযাপন পরিষদের সেক্রেটারি বাবু হিল্লোল সেন উজ্জ্বল, বিদ্যানন্দের বোর্ড মেম্বার নাফিজ চৌধুরী, জামাল উদ্দিনসহ মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও বিদ্যানন্দের স্বেচ্ছাসেবীবৃন্দ।

এসএম

Link copied!