Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

সাংবাদিকের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি

সেপ্টেম্বর ৩০, ২০২২, ০৮:৪৪ পিএম


সাংবাদিকের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

বান্দরবানের লামা থানার আজিজ নগরে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক ইলিয়াছ আরমান, দৈনিক যুগান্তর লামা প্রতিনিধি ও নাজিম উদ্দিন রানা, দৈনিক আজকালের খবর লামা প্রতিনিধির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন আলীকদম উপজেলায় কর্মরত সাংবাদিকরা।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকাল ৪ ঘটিকার সময় আলীকদম প্রেসক্লাব চত্বরে প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন নিউজ পোর্টালে কর্মরত প্রতিনিধিদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আলীকদম রিপোর্টার্স ক্লাবের সাঃ সম্পাদক ও দৈনিক যুগান্তর পত্রিকার আলীকদম উপজেলা প্রতিনিধি জয়দেব রানার সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, আলীকদম প্রেস ক্লাব সভাপতি ও দৈনিক নয়াদিগন্ত পত্রিকার প্রতিনিধি মমতাজ উদ্দিন আহমদ ও আলীকদম রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও দৈনিক ভোরের কাগজ পত্রিকার আলীকদম প্রতিনিধি শুভ রঞ্জন বড়ুয়া প্রমুখ।

বক্তারা বলেন, ‘আজিজনগরে এক নারীর বিরুদ্ধে হয়রানিমূলক মামলার প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধনের সংবাদ প্রকাশের জের ধরে ডিজিটাল নিরাপত্তা আইনে ইলিয়াছ আরমান ও নাজিম উদ্দিন রানাকে জড়িয়ে মামলা দায়ের করা হয়। মামলা দিয়ে সাংবাদিকদের কলম বন্ধ করা যাবে না।অনতিবিলম্বে দুই সাংবাদিককে জড়িয়ে দায়ের মিথ্যা করা মামলা প্রত্যাহার করতে হবে। মামলা থেকে সাংবাদিকদের নাম প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।

প্রসঙ্গত, গত ১৬ সেপ্টেম্বর বাদে জুম্মা উপজেলার আজিজনগর ইউনিয়নে একটি মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ১৭ সেপ্টেম্বর এই ঘটনার বিবরণ দিয়ে দৈনিক যুগান্তর পত্রিকায় সংবাদ পরিবেশন হয়। এর জের ধরে ২৬ সেপ্টেম্বর খুরশিদা নামে ওই এলাকার এক মহিলা চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনের ২১, ২৫, ও ৩৫ ধারায় মামলা করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ইনভেস্টিগেশন ব্যুরো কক্সবাজারকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন বলে জানা যায়।

কেএস

Link copied!