Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

টেকনাফে মালয়েশিয়াগামী ট্রলার ডুবি, ৩০ রোহিঙ্গা উদ্ধার

সফিউল আলম, কক্সবাজার

সফিউল আলম, কক্সবাজার

অক্টোবর ৪, ২০২২, ১০:৩৭ এএম


টেকনাফে মালয়েশিয়াগামী ট্রলার ডুবি, ৩০ রোহিঙ্গা উদ্ধার

টেকনাফে সাগরপথে পাচারকালে রোহিঙ্গাদের বহনকারি মালয়েশিয়াগামী একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে; এতে সাঁতরিয়ে কূলে আসা ৩০ রোহিঙ্গাকে উদ্ধার করেছে কোস্টগার্ড।

কোস্টগার্ডের টেকনাফের বাহারছড়া আউটপোস্ট স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার মো. দেলোয়ার হোসেন জানান, মঙ্গলবার ভোর রাতে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের হরমুনিয়া পাড়া এলাকার উপকূলবর্তী গভীর সাগরে ট্রলার ডুবির এ ঘটনা ঘটেছে।

উদ্ধার হওয়াদের মধ্যে ২ জন নারী ও ২৮ জন পুরুষ রয়েছে।

কোস্টগার্ডের এ কর্মকর্তা জানিয়েছেন, ট্রলারে কতজন রোহিঙ্গা ছিল তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। সাগরে আরও অনেকে ভাসছে বলে উদ্ধার হওয়ারা জানিয়েছে। এতে প্রাণহানির আশংকা করা হচ্ছে।

কোস্টগার্ডের এ কর্মকর্তা বলেন, উদ্ধার হওয়ারা জানিয়েছে, মালয়েশিয়া যাওয়ার পথে গভীর সাগরে রোহিঙ্গাদের বহনকারি ট্রলারটি ডুবে যায়। এতে রোহিঙ্গারা সাগরে ভাসতে থাকে। এসময় মাছ ধরতে যাওয়া ট্রলার ও নৌকার জেলেদের সহায়তা চেয়েও তারা পাননি। পরে জেলেদের ছুড়ে দেওয়া বয়া ও পানির জারের সহায়তায় সাঁতরিয়ে রোহিঙ্গারা কূল উঠে আসে। এখনো অনেকে সাগরে ভাসছে।

দেলোয়ার জানান, ট্রলারে কতজন রোহিঙ্গা ছিল তা নিশ্চিত হওয়া যায়নি। উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে। আরও রোহিঙ্গা ভাসতে থাকায় প্রাণহানির আশংকা করা হচ্ছে।

কেএস 

Link copied!