Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

ধর্ষণ মামলায় সেই এসআই আবুল বাশার কারাগারে

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

অক্টোবর ১৬, ২০২২, ০১:৫২ পিএম


ধর্ষণ মামলায় সেই এসআই আবুল বাশার কারাগারে

বরিশালে মামলার বিষয়ে আলাপের নামে হোটেলে নিয়ে এক নারীকে ধর্ষণের অভিযোগ উঠেছে সেই বিতর্কিত বরিশাল কোতয়ালী মডেল থানার স্টীমারঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আবুল বাশারের বিরুদ্ধে। এই ঘটনায় মামলা দায়েরের পর শনিবার তাকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেছে পুলিশ। গ্রেপ্তার আবুল বাশার বাকেরগঞ্জ উপজেলার বিহারীপুর এলাকার বাসিন্দা এবং মামলা দায়েরকারি ও ভুক্তভোগী বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানাধীন কাশিপুরের ইছাকাঠি এলাকার বাসিন্দা।

বরিশাল কোতয়ালী মডেল থানার ওসি আজিমুল করিম বলেন, উপ পরিদর্শক আবুল বাশারের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেছেন এক নারী। এই ঘটনায় তাকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে। 
মামলার এজাহার সূত্রে জানা গেছে, ৫ অক্টোবর উপ পরিদর্শক আবুল বাশারের সঙ্গে একটি অভিযোগের বিষয়ে আলাপকালে পরিচয় হয় বাদীর। তখন মোবাইল নম্বর আদান প্রদান হয় দুজনের মধ্যে। ১৩ অক্টোবর অন্য একটি মামলার বিষয়ে কথা বলতে আবুল বাশারকে ফোন করেন বাদী। তখন বাদীর অবস্থান জানতে চায় আবুল বাশার। বাদী তার অবস্থান জানালে সেখানে উপ পরিদর্শক আবুল বাশার আসে। আবুল বাশার তখন তার অফিসিয়ালি রুমে বসে কথা বলার জন্য বলেন। এরপর ভুক্তভোগী বাদীকে অফিসিয়াল রুমের কথা বলে বিকাল ৪টার দিকে নগরীর প্যারারা রোডের একটি হোটেলে নিয়ে যায়। ওই হোটেলের ২০৪ নম্বর কক্ষে কথা বলার একপর্যায়ে উপ পরিদর্শক আবুল বাশার ওই নারীকে ধর্ষণ করে। পরে বিকাল ৫টার দিকে হোটেল থেকে বের হয়ে যায় ওই নারী ভুক্তভোগী।

এদিকে স্টিমার ঘাট পুলিশ ফাঁড়ি ইনচার্জ আবুল বাশারের বিরুদ্ধে ওই এলাকায় চাঁদাবাজীর অভিযোগ ছিলো এলাকাবাসীর। পাশাপাশি সে মহানগর গোয়েন্দা পুলিশে কর্মরত অবস্থায় সাংবাদিক নির্যাতনের ঘটনায় সাময়িক বরখাস্তও হয়েছিলেন। এছাড়া লঞ্চঘাট এলাকার সহ ভাটারখাল, বালুরমাঠ এলাকায় তার বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে।

কেএস 

Link copied!