Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

কৃষিবিদ গ্রুপের সাথে কাতার রেতাজ হোটেলস অ্যান্ড হসপিটালিটির চুক্তি

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

অক্টোবর ১৬, ২০২২, ০৭:৩৩ পিএম


কৃষিবিদ গ্রুপের সাথে কাতার রেতাজ হোটেলস অ্যান্ড হসপিটালিটির চুক্তি

বাংলাদেশের কৃষিবিদ গ্রুপের সাথে দ্বিপক্ষীয় ব্যবসায়িক চুক্তি ও বিনিয়োগের স্থান পরিদর্শন করতে বাংলাদেশে এসেছেন কাতারের পাঁচ তারকা হোটেল রেতাজ হোটেলস অ্যান্ড হসপিটালিটির মালিক পক্ষ। কাতার ও বাংলাদেশের দুই প্রতিষ্ঠান কুয়াকাটায় অংশিধারের ভিত্তিতে নির্মাণ করবে কৃষিবিদ সী প্যালেস নামে একটি পাঁচ তারকা হোটেল। রাজধানীর হোটেল সেরাটনে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে দুই ব্যবসায়িক প্রতিষ্ঠানের ৩দিন ব্যাপী চলমান বিনিয়োগের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার সমাপ্তি হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, এমপি। এসময় কাতারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন কাতারের শাসক পরিবারের সদস্য শেখ নায়েফ ঈদ এম.টি আল-থানি, দোহা রেতাজ হোটেলস অ্যান্ড হসপিটালিটির বিজনেস ডেভেলপমেন্ট আঞ্চলিক পরিচালক ড. ইসলাম ইউসরি মোহাম্মদ ফায়েক, উপদেষ্টা নাসের মোহাম্মাদ এ আল-তেয়াব, কনসালটেন্ট ডঃ এল আলী হাসান, বাংলাদেশের পক্ষ থেকে উপস্থিত ছিলেন কৃষিবিদ গ্রুপের চেয়ারম্যান প্রফেসর ড. রফিকুল ইসলাম সরকার, ব্যবস্থাপনা পরিচালক কৃষি বিজ্ঞানী ড. আলী আফজাল, উপদেষ্টা প্রফেসর আ ন ম রশীদ আহমদসহ আরও অনেকে।

প্রধান অতিথির বক্তব্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী বলেন, বাংলাদেশে পর্যটন শিল্পে অনেক সম্ভাবনা রয়েছে, বিশেষকরে দক্ষিণাঞ্চলের কুয়াকাটা পর্যটনের চমৎকার একটি জোন। আপনারা সেখানে পাঁচ তারকা হোটেল নির্মাণের পরিকল্পনা নেয়ায় আমি আনন্দিত, আমি কাতার এবং বাংলাদেশের দুপক্ষের উদ্যোক্তাদের ধন্যবাদ জানাচ্ছি।

এর আগে গত ১৪ অক্টোবর ঢাকায় আসেন কাতারের হোটেল রেতাজ হোটেলস অ্যান্ড হসপিটালিটির মালিক পক্ষ। রাজধানী ঢাকায় কৃষিবিদ গ্রুপের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে দ্বিপক্ষীয় এ চুক্তির বিভিন্ন বিষয় নিয়ে বিষদ আলোচনা হয়। আনুষ্ঠানিকতা শেষ করে তারা স্থান পরিদর্শনে কুয়াকাটা সরেজমিন ভ্রমণে যান। ফিরে এসে ১৬ অক্টোবর তারা বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান, ঢাকায় নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত, ঢাকায় দোহা ব্যাংক এবং বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রা বিনিয়োগ বিভাগের পরিচালকের সাথে তারা সাক্ষাত করেন।

অনুষ্ঠানে কৃষিবিদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ড. আলী আফজাল বলেন, হোটেল রেতাজ কর্তৃপক্ষের সাথে কাতারের দোহায় আমরা কয়েক দফা আলোচনা ও  চুক্তি করেছি তারপর তারা আমাদের দেশে এসেছেন, সরেজমিনে সবকিছু দেখে এসেছেন। আমরা এমন একটি হোটেল নির্মাণ করতে চাই যার মাধ্যমে দক্ষিণাঞ্চলে পর্যটনের নতুন দাড় উন্মোচিত হবে এবং যা বাংলাদেশের পর্যটন শিল্পকে তুলে ধরবে।

অনুষ্ঠানে কাতারের শাসক পরিবারের সদস্য শেখ নায়েফ ঈদ এম.টি আল-থানি বলেন, বাংলাদেশ একটি বিনিয়োগবান্ধব সম্ভাবনাময়ী দেশ, এখানে এসে আমাদের খুব ভাল লাগছে। আমরা সুযোগ পেলে এখানে বিভিন্ন সেক্টরে বিনিয়োগ করতে আগ্রহী। কুয়াকাটায় পাঁচ তারকা মানের একটি হোটেল নির্মাণে বিনিয়োগের ব্যাপারে আমরা আশাবাদী। পরিশেষে কৃষিবিদ গ্রুপকে তিনি ধন্যবাদ জানান।

এসএম

Link copied!