Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

শেখ হাসিনার মহানুভবতার কারণে খালেদা জিয়ার সাজা স্থগিত: আইনমন্ত্রী

শরিফ শেখ, সাভার

শরিফ শেখ, সাভার

অক্টোবর ২০, ২০২২, ০৫:১৩ পিএম


শেখ হাসিনার মহানুভবতার কারণে খালেদা জিয়ার সাজা স্থগিত: আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল বলেছেন, খালেদা জিয়াকে ফৌজদারি কাজ্য বিধির চার’শ এক ধারায় দুটি শর্তে সাজা স্থগিত করে মুক্তি দেওয়া হয়েছে তিনি এখন মুক্ত চিকিৎসা নিচ্ছেন এবং প্রত্যেক ছয় মাস পর যেটা বৃদ্ধি করা হচ্ছে তার অবস্থা বিবেচনা করেই করা হচ্ছে বলে জানিয়েছেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী ব্যারিষ্টার আনিসুল হক।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে আশুলিয়ায় বাংলাদেশ বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াজাত করণ এলাকা (ডিইপিজেডে) বিভিন্ন কারখানার মালিক শ্রমিক ও বেপজার কর্মকর্তাদের সাথে মত বিনিময়সভা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

এ সময় আইনমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতার কারণে কভিড পরিস্থিতিতে খালেদা জিয়ার পরিবারের আবেদনের প্রেক্ষিতে ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারায় দুটি শর্ত দিয়ে তার সাজা স্থগিত করে তাকে মুক্তি দেওয়া হয়েছে।

মত বিনিময় সভায় আইনমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ শিল্পে সমৃদ্ধি লাভ করছে। বর্তমান সরকার যেভাবে শ্রমিকদের বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে, ঠিক সেভাবে শ্রমিকরাও তাদের কর্ম দিয়ে দেশকে সামনে এগিয়ে নিয়ে যাবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

বর্তমান গার্মেন্টস শ্রমিকদের বেতন ভাতা বাড়িয়ে দিয়েছেন যাতে করে শ্রমিকরা ভালো থাকতে পারেন বলেও বলেন তিনি। মতবিনিময় শেষে আইনমন্ত্রী ডিইপিজেডের কয়েকটি শিল্প-কারখানা পরিদর্শন করেন।

এ সময় আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব গোলাম সারওয়ার, বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, ডিইপিজেডের নির্বাহী পরিচালক আবদুস সোবাহান, ডিইপিজেডের বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের মালিক, বিনিয়োগকারীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

কেএস 

Link copied!