Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

৭ দফা দাবিতে সনাতন ধর্মাবলম্বীদের গণ অনশন

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

অক্টোবর ২২, ২০২২, ০৫:৩০ পিএম


৭ দফা দাবিতে সনাতন ধর্মাবলম্বীদের গণ অনশন

অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ আইনসহ ৭ দফা দাবি বাস্তবায়নের দাবিতে সারাদেশের মতো টাঙ্গাইলের মির্জাপুরে গণ-অনশন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে পৌরসদরের কলেড রোড এলাকায় এই কর্মসূচি পালন করা হয়। বিকেল ৪টা পর্যন্ত এই কর্মসূচি চলবে বলে জানা গেছে।

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা শাখার যৌথ আয়োজনে এই গণ-অনশন অনুষ্ঠিত হয়।

গণ-অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি উত্তম কুমার সেন লালু, সাধারণ সম্পাদক সাংবাদিক নিরঞ্জন পাল, পৌর শাখার সভাপতি যতিন সরকার, সাধারণ সম্পাদক উত্তম কুমার সাহা, উপজেলা পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক সুরঞ্জন শেঠ তাপস, সদস্য সচিব সুশীল কুমার সরকার, সাবেক সাধারণ সম্পাদক প্রমথেশ গোস্বামী শংকর, প্রদীপ কুমার শীলসহ উপজেলার ১৪টি ইউনিয়নের নেতৃবৃন্দরা।

২০১৮ সালে নির্বাচনী ইশতেহারে সরকারি দলের প্রতিশ্রুতি গুলোর মধ্যে রয়েছে সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, বৈষম্য বিলোপ আইন প্রণয়ন, দেবোত্তর সম্পত্তি সংরক্ষণ আইন প্রণয়ন, জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন যথাযথ বাস্তবায়ন পার্বত্য শান্তিচুক্তি ও পার্বত্য ভূমি কমিশন আইনের যথাযথ বাস্তবায়ন এবং সমতলের আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠন করা। কিন্তু বর্তমান সরকার এসব প্রতিশ্রুতি বাস্তবায়ন করেনি বলে জানিয়েছেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক নিরঞ্জন পাল।

কেএস 

Link copied!