Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

সিত্রাং তান্ডব: দুই বাসের উপরে ভেঙে পড়ল বিশাল বিলবোর্ড

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

অক্টোবর ২৫, ২০২২, ০২:৩৯ পিএম


সিত্রাং তান্ডব: দুই বাসের উপরে ভেঙে পড়ল বিশাল বিলবোর্ড

ফরিদপুরের ভাঙ্গায় ভয়াবহ সিত্রাং এর তান্ডবে দুই বাসের উপরে ভেঙে পড়ল একটি বিশালাকৃতির বিলবোর্ড। সে সময় বাসের ভেতরে থাকা চালক ও হেলপারদের স্থানীয় লোকজন উদ্ধার করে তাদেরকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়।

সোমবার (২৪ অক্টোবর) দিনগত রাত সাড়ে দশটার দিকে বিশাল আকৃতির একটি বিলবোর্ড ঝড়ের সময় বাস দুটি উপর আছড়ে পড়ে। অল্পের জন্য রক্ষা পায় পাশেই একটি মার্কেট। যেখানে শত শত লোকের আনাগোনা রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দক্ষিণ অঞ্চলের প্রবেশদ্বার হিসাবে খ্যাত ভাঙ্গা চৌরাস্তা ফ্লাইওভারের চতুর্দিকে অসংখ্য বিলবোর্ড অপরিকল্পিতভাবে ঝুঁকিপূর্ণ স্থানে বসানো হয়েছে। এসব বিলবোর্ড সামান্য বাতাসে মাঝেমধ্যেই ভেঙে পড়ার নজির রয়েছে। অত্যাধুনিক হাইওয়ে এক্সপ্রেসের ভাঙ্গা চৌরাস্তা একটি দৃষ্টিনন্দন স্থান। প্রতিদিন এখানে হাজারো বিভিন্ন শ্রেণীপেশার মানুষ ও দুর-দুরান্তের পর্যটক ভিড় জমায়। অত্যাধুনিক এই সড়কটির চারপাশে বিভিন্ন ভবনের ছাদে অপরিকল্পিতভাবে ঝুঁকিপূর্ণ স্থানে বসানো হয়েছে শত শত বিলবোর্ড। এসব বিলবোর্ড থেকে একশ্রেণীর সুবিধাভোগী গোষ্ঠী মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ারও অভিযোগ রয়েছে।

এদিকে, এসব অপরিকল্পিত ও ঝুঁকিপূর্ণ বিলবোর্ড অপসারণের জন্য ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন ইতোপূর্বে আইনশৃঙ্খলা মিটিংয়ে উপজেলা প্রশাসন ও পৌরসভাকে নির্দেশনা দিয়েছিলেন। সে নির্দেশ আংশিক মানা হলেও সম্পূর্ণভাবে তা না মানায় দিন দিন বিলবোর্ডের সংখা বেড়েই চলেছে। এসব বিলবোর্ড ভেঙ্গে পড়ে যেকোনো মুহূর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

এর সত্যতা নিশ্চিত করে ভাঙ্গা হাইওয়ে থানার উপপরিদর্শক(এসআই) সোহানুর রহমান বলেন, প্রচন্ড ঝড়ো বাতাসে বড় একটি বিলবোর্ড দুটি বাসের উপর ভেঙ্গে পড়ে। বাস দুটির ক্ষতি হলেও কোন হতাহতের ঘটনা ঘটেনি।

এ বিষয়ে ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোঃ আজিম উদ্দিন জানান, অবৈধ অপরিকল্পিত ও ঝুঁকিপূর্ণ বিলবোর্ড অপসারণের জন্য আমরা ইতোমধ্যেই হাইওয়ে পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে। তারা বিষয়টি সঠিকভাবে দায়িত্ব পালন করবেন এমনটাই আশা করি। তাছাড়া আমি নিজেও শিগগিরই এসব ঝুঁকিপূর্ণ বিলবোর্ডের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব।

কেএস 

Link copied!