Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

সড়ক ভেঙে যাতায়াতে চরম দূভোর্গ

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি

অক্টোবর ২৬, ২০২২, ০৩:১৭ পিএম


সড়ক ভেঙে যাতায়াতে চরম দূভোর্গ

জামালপুরের সরিষাবাড়ী-মাদারগঞ্জ সড়কটি প্রবল বৃষ্টির কারণে ভেঙে যাওয়ায় যাতায়াতে জনসাধারণকে চরম দূভোর্গ পোহাতে হচ্ছে। অতি দ্রুত রাস্তাটি সংশ্লিষ্ট প্রশাসনের কাছে সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

সরিষাবাড়ী থেকে মাদারগঞ্জ উপজেলায় যোগাযোগের একমাত্র গুরুত্বপূর্ণ সড়ক কামরাবাদ গোরস্থান মোড় হতে রায়গঞ্জ ডিসি পর্যন্ত সড়কটি। দীর্ঘদিন ধরে সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা সময় লাঘব করার জন্য এই রাস্তা ব্যবহারে গুরুত্ব বহন করে। বিভিন্ন এলাকার মানুষ সিরাজগঞ্জ, কাজীপুর, ভুয়াপুর যাওয়ার জন্য মাদারগঞ্জের মানুষসহ এই রাস্তাটি ব্যবহার করে থাকে। ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে সরিষাবাড়ি-মাদারগঞ্জ দুই উপজেলার নির্ভরশীলতা থাকার কারণে দিনের পর দিন রাস্তাটির গুরুত্ব আরও বাড়ছে, গুরুত্ব পাচ্ছে না রাস্তাটির সংস্কার কাজে। ৩ বছর আগে ভেঙ্গে পড়লেও মেরামত করা হয়নি রাস্তাটি।

জানা যায়, উপজেলার কামরাবাদ ইউনিয়নের চরবড়বাড়ীয়া গ্রামের রাস্তাটির কাজ ২০১৯-২০ অর্থবছরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে সরিষাবাড়ি এলজিইডি বাস্তবায়ন করেন। রাস্তাটি নির্মাণ হওয়ার পরই গত ৩ বছর আগে বর্ষায় ভেঙে যায়। ভেঙে রাস্তার মাঝে একটি বৃহৎ আকারের গর্ত হয় রাস্তার একপাশ হতে অন্যপাশের প্রায় শেষ প্রান্ত পর্যন্ত। যার ফলে সেখানে তৈরি হয়েছে মরণ ফাঁদ। প্রায় প্রতিনিয়ত সেখানে ছোটখাটো দুর্ঘটনা ঘটে থাকে এবং সেখানকার পথচারী ও চলাচল করা  মানুষ প্রতিনিয়ত এই ভাঙ্গা সড়কের গর্তের কারণে বড় ধরণের দুঘর্টনার আশংকায় থাকে। প্রায় প্রতিনিয়ত দু-একটা দুর্ঘটনা ঘটে। তাছাড়াও এই রাস্তাটিতে ছোট খাটো বিভিন্ন গর্ত রয়েছে, যার ফলে মানুষের চলাচল, দূর্ভোগে জনজীবন।

এলাকার জসীম উদ্দিন জানান, রাস্তাটি তৈরির সময় তার বাড়ীর সামনে পানি নিষ্কাশনের জন্য রাস্তাটি নিচু করে তৈরি করা হয়। বর্ষার সময় রাস্তার পানি ও বাড়ীর পানির ঢল নেমে রাস্তটি তৈরির পরপরই ভেঙে যায় এবং একটি বৃহৎ আকারের গর্ত তৈরি হয়।

ভ্যানচালক নাদিম উদ্দিন জানান, সরিষাবাড়ীতে কোন নেতাও নাই, খেতাও নাই, কোন চেয়ারম্যানও নাই, মেম্বারও নাই! রাস্তাঘাট ভাঙছে এটা জোরাবো কেঠা? ৩ বছর যাবৎ ভাঙ্গা কেউ দেখে নাই, নেতা-খেতারা শুধু ভোটের সময় আসে।

এ ব্যাপারে সরিষাবাড়ী উপজেলা স্থানীয় সরকার প্রকৌশলী জাহিদুল ইসলাম জানান, কোন সুযোগ আসলে, আমরা ওই রাস্তাটি তালিকায় অন্তর্ভুক্ত করবো।

কেএস 

Link copied!