Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ভালুকায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

নভেম্বর ৫, ২০২২, ০৩:৪৪ পিএম


ভালুকায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

ময়মনসিংহের ভালুকায় বকেয়া বেতন ও অভারটাইমের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন এক্সিকিউটিভ এয়াটার লিমিটেডের শ্রমিকরা।

শনিবার (৫ নভেম্বর) সকালে শ্রমিকরা কর্মস্থলে গেলে তাদের বেতন ও অভারটাইমের টাকা না দিয়ে দু’দিনের ছুটি ঘোষণা করলে বিক্ষুব্দ শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে রাখে। পরে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও শিল্পপুলিশ ঘটনাস্থলে গিয়ে দাবির বিষয়ে আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেন।

শ্রমিকরা জানান, ওই ফ্যাক্টরীতে তার প্রায় সাড়ে তিন’শ শ্রমিক কর্মরত আছেন। এর আগেও মিল কর্তৃপক্ষ বেতন  বোনাস ও অভারটাইমের টাকা নিয়ে তালবাহানা শুরু করলে মিলগেইটে বিক্ষোভ করে কয়েকদফায় তাদের দাবি পূরণ করেন। এখন কাজ না থাকার অজুহাত দেখিয়ে বিনা নোটিশে ছাটাইসহ বেতন বোনাসের টাকা বকেয়া থাকার পরও ছুটি ঘোষণা করা হয়।

তারা বলেন, গত ৩ নভেম্বর কারখানা বন্ধ কওে দেন, শনিবার সকালে তারা কাজে যোগদান করতে গিয়ে দেখেন, কারখানার মূলফটক বন্ধ করে রাখা হয়েছে। পরে তারা বাধ্য হয়ে মহাসড়ক অবরোধ করেন।

মিলের এডমিন ম্যানেজার মোহাম্মদ ইমন জানান, কাজ না থাকায় ১ নভেম্বর থেকে তিন তারিখ পর্যন্ত ফ্যাক্টরী ছুটি ঘোষণা করা হয় এবং শ্রমিকদের বলা হয়েছিলো ১০তারিখের ভেতর অক্টোবর মাসের বেতন ও অভারটাইমের টাকা পরিশোধ করা হবে। কিন্তু শনিবার সকালে শ্রমিকরা ফ্যাক্টরীতে এসে আবারো তাদের বেতন ও অভারটাইমের টাকা দাবি করলে, তাদেরকে এ বিষয়ে পরে জানানোর কথা বললে, তারা মহাসড়ক অবরোধ করে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, মহাসড়ক অবরোধের সংবাদ পেয়ে তিনি ঘটনাস্থলে যান এবং মালিক পক্ষের সাথে কথা বলে সমস্যার সমাধান করেন।

ময়মনসিংহ শিল্প জোন ৫ এর এএসপি কাজী সাইদুর রহমান জানান, এক্সিকিউটিভ এয়াটার লিমিটেডের শ্রমিকদের মাঝে অসন্তোষ দেখা দিলে, তারা কিছুক্ষণের জন্য মহাসড়ক অবরোধ করে রাখে। পরে মালিক পক্ষের সাথে কথা বলে শ্রমিকদের দাবির বিষয়ে আশ্বস্ত করা হলে তারা অবরোধ তুলে নেয়।

কেএস

Link copied!