Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

দোহারে সড়ক থেকে ড্রেজার পাইপ অপসারণ

দোহার (ঢাকা) প্রতিনিধি

দোহার (ঢাকা) প্রতিনিধি

নভেম্বর ২৪, ২০২২, ০১:০৪ পিএম


দোহারে সড়ক থেকে ড্রেজার পাইপ অপসারণ

ঢাকার দোহারে সড়কে ড্রেজার পাইপ বসিয়ে যানচলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে বালু ব্যবসা চালিয়ে যাচ্ছে একটি সিন্ডিকেট এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় উপজেলা প্রসাশন।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকালে উপজেলার মালিকান্দা মেঘুলা স্কুল এন্ড কলেজের পাশে এবং মালিকান্দা উপস্বাস্থ্য কেন্দ্রের পাশে অভিযান চালিয়ে সড়ক থেকে ড্রেজার পাইপ অপসারণ করে দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম মুস্তাফিজুর রহমান।

কিছু অসাধু বালু ব্যবসায়ী পদ্মা নদী থেকে বালু উত্তোলন করে নদীর পাড়ে ড্রেজার মেশিন বসিয়ে পাইপ চাইনের মাধ্যমে সরকারি খাস জমিসহ ব্যাক্তিমালিকা ডোবা ও ফসলী জমি ভরাট করে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। কাঙ্ক্ষিত স্থানে বালু ফেলার জন্য এরা যেখানে সেখানে টানছে ড্রেজার পাইপ লাইন।

এ বিষয়ে দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূম) এস. এম মুস্তাফিজুর রহমান বলেন, মালিকান্দা কলেজের পাশে, ঢাকা-দোহার আঞ্চলিক মহাসড়কের নিচ দিয়ে ফুটো করে এবং মালিকান্দা উপস্বাস্থ্য কেন্দ্রের পাশের সড়কের উপর দিয়ে ড্রেজার পাইপ বসিয়ে চালাচ্ছিল তাদের বালু ব্যবসা। আমরা সড়ক থেকে ড্রেজার পাইপ অপসারণ করে তা ভেঙে গুড়িয়ে দিয়েছি। তবে ড্রেজারের সাথে জড়িত কাউকে পাওয়া যায়নি।

এ বিষয়ে দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোবাশ্বের আলম জানান, সড়কে ভোগান্তি সৃষ্টি করে বা অবৈধভাবে বালু উত্তোলন করে ব্যবসা করলে কাউকেই ছাড় দেয়া হবে না। জনসার্থে আমাদের অভিযান চলমান থাকবে।

কেএস 

Link copied!