Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

বরিশালে বিপুল পরিমাণে মেয়াদউত্তীর্ণ ওষুধ জব্দ

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

নভেম্বর ২৭, ২০২২, ০৪:৪৬ পিএম


বরিশালে বিপুল পরিমাণে মেয়াদউত্তীর্ণ ওষুধ জব্দ

বরিশালের উজিরপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিশেষ অভিযানে বিপুল পরিমানে মেয়াদ উত্তীর্ণ ওষুধ জব্দ করা হয়েছে। এসময় বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

রোববার (২৭ নভেম্বর) সকাল ১০ টায় বরিশাল বিভাগীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় পরিচালক অপূর্ব অধিকারি ও সহকারী পরিচালক সুমি রানি মিত্র উপজেলার শিকারপুর বন্দর বাজারে অভিযান চালিয়ে শিকদার মেডিক্যাল ফার্মেসি থেকে বিপুল পরিমানে মেয়াদউত্তীর্ণ ভেজাল ওষুধ জব্দ করে জরিমানা আদায় করেন।

এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে সঠিক মূল্যতালিকা সংরক্ষণ না থাকা ও বেশি দামে বিক্রির অপরাধে ৫ টি প্রতিষ্ঠান থেকে মোট ২৭৫০০/( সাতাইশ হাজার পাঁচ শত) টাকা জরিমানা আদায় করেন।

এসময়ে পরিচালকদ্বয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ  আইন ২০০৯ এর অধীনে ভোক্তা ও বিক্রেতাদের জ্ঞাতার্থে আইনের বর্ণিত অভিযোগ দায়ের, ভোক্তা অধিকার বিরোধী কার্য ও অপরাধ  এবং  দন্ডের বিধান সম্পর্কে সাধারণ জনগণ ও ব্যবসায়ীদের  সচেতন হবার তাগিদ দিয়ে শিকারপুর বাজারে লিফলেট বিতরণ করেন।

এসময়ে উপস্থিত ছিলেন-উজিরপুর উপজেলা স্যানেটারী ইনেসপেক্টর মোঃ নুরুল  আলম বখতিয়ার, উজিরপুর রিপোটার্স ইউনিটের সাধারণ সম্পাদক সরদার সোহেল, সাংবাদিক রফিকুল ইসলাম, এপিবিএন সদস্য সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

Link copied!