Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

৯৯৯-এ কল করে উদ্ধার হলো আটকে যাওয়া গরু

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ডিসেম্বর ৭, ২০২২, ০৩:২২ পিএম


৯৯৯-এ কল করে উদ্ধার হলো আটকে যাওয়া গরু

জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ -এ কল দিয়ে দুই দেওয়ালের মাঝে আটকে থাকা এক গরু উদ্ধার করা হয়েছে। বুধবার (৭ ডিসেম্বর) সকালে ফায়ার সার্ভিস দেওয়াল ভেঙে গরুটি উদ্ধার করে।

এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মুন্সেফপাড়ার বাসিন্দা কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রিদওয়ান আনসারি রিমোর দুটি গরু সকালে তাদের বাড়ির পেছনে ছেড়ে দেওয়া হয়। এরই মধ্যে গরুটি হারিয়ে যায়। পরে গরুর মালিক শহরের বিভিন্ন জায়গায় গরু খোঁজাখুঁজি শুরু করেন। এক পর্যায়ে জানা যায় একটি গরু বাগানবাড়ি এলাকায় রাসেল আহমেদের বাড়ির ভবন ও সীমানা দেওয়ালের মাঝে আটকে আছে। পরে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল করা হলে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে দেয়াল ভেঙে অক্ষত অবস্থায় গরুটি উদ্ধার করে।

বাগানবাড়ি এলাকার বাসিন্দা ও প্রাণি খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানের মালিক আহমেদ জানান, সকালে আমার ছেলে বাড়ির দেওয়ালের মাঝে গরুটিকে আটকে থাকতে দেখে। অল্প সময়ের মধ্যেই গরুর মালিক রিমো আসেন। পরে ৯৯৯-এ কল করলে, অল্প সময়ের মধ্যেই ফায়ার সার্ভিসের লোকজন এসে দেয়াল ভেঙে গরুটিকে উদ্ধার করে। আমার কিছু ক্ষতি হলেও গরুটি অক্ষত অবস্হায় উদ্ধার হয়েছে আমি এতেই খুশি।

মুন্সেফপাড়ার বাসিন্দা গরুর মালিক সাবেক ছাত্রলীগ নেতা রিদওয়ান আনসারি রিমো জানান, প্রতিদিনের ন্যায় দুটি গরুকে বাড়ির পিছনে রাখা হয়েছিল। সকালে কোনো এক সময় গরু দুটি হারিয়ে যায়। পরে শহরের বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি শুরু করি। এক পর্যায়ে জানতে পারি বাগানবাড়ি এলাকার রাসেল ভাইয়ের বাড়ির দেওয়ালের মাঝে গরুটি আটকে আছে।

তিনি বলেন, গরুটি দেয়ালের চিপায় এমনভাবে আটকে ছিল যে বের করার কোনো সুযোগ ছিল না। পরে ৯৯৯ নম্বরে কল করে জানানোর সঙ্গে সঙ্গেই ফায়ার সার্ভিসের সদস্যরা এসে দেয়াল ভেঙে গরুটিকে উদ্ধার করে। ৯৯৯ সেবা চালু করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ। ফায়ার সার্ভিস কর্তৃপক্ষের কাছেও আমি কৃতজ্ঞ।

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ার ফাইটার এহসান উল আলম জানান, সকালে ৯৯৯ কল পেয়ে জেলা শহরের মুন্সেফপাড়া এলাকায় একটি বাড়ির দেয়ালের চিপা থেকে দেয়াল ভেঙে গরুটিকে উদ্ধার করা হয়। গরুটি সুস্থ আছি।

কেএস 

Link copied!